ক্যাগের রোষানলে মিজোরাম সরকার, দুর্নীতি গ্রস্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার নির্দেশ  

Spread the love

আইজল, ১৩ সেপ্টেম্বর, মঙ্গলবার : ক্যাগের রোষানলে পড়লো মিজোরাম সরকার। সরকারি তহবিলের অপব্যবহার এবং আত্মসাতের অভিযোগে ঋণ খেলাপিদের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে ভারতের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (ক্যাগ)।

ক্যাগের রিপোর্ট অনুসারে ৭ সেপ্টেম্বর মিজোরামের মুখ্যমন্ত্রী জোরামথাঙ্গা রাজ্য বিধানসভায় পেশ করা ২০২০-২১ অর্থবছরে যে তিনটি সরকারি বিভাগের কাজের তথ্য তুলে ধরেছেন তাতে অপব্যবহার এবং দুর্নীতি ঘটনা ঘটেছে।

সিয়াহা জেলার জেলা প্রশাসকের কার্যালয়ে 2.50 লক্ষ, খাদ্য নাগরিক সরবরাহ, ভোক্তা বিষয়ক বিভাগে  431. betfinal بالعربي 33 লক্ষ এবং নগর উন্নয়ন ও দারিদ্র্য বিমোচন বিভাগ 1. موقع 365 سبورت 38 লক্ষ টাকার দুর্নীতির কথা রিপোর্টে করা হয়েছে।

২০২১ সালের মার্চে শেষ হওয়া বছরের জন্য ক্যাগ-এর রাষ্ট্রীয় অর্থ নিরীক্ষা প্রতিবেদনে বলা হয়েছে, রাজ্য সরকারের উচিত খেলাপিদের আইনের আওতায় আনা।  

কেন্দ্রীয় সংস্থা রাজ্য সরকারকে রাজ্যের দক্ষিণ অংশে তিনটি স্বায়ত্তশাসিত জেলা পরিষদে ‘ADCs’ অনুদানের ইউটিলাইজেশন সার্টিফিকেট ‘UCs’ সময়মত জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করতে বলেছে।

CAG তার রিপোর্টে বলেছে যে ১৫১ টি ইউটিলাইজেশন সার্টিফিকেট ‘UCs’ অনুদানের ক্ষেত্রে মোট Rs. 2020 সালের মার্চ পর্যন্ত সময়ের মধ্যে তিনটি ADC-কে দেওয়া 172. قوانين البوكر 17 কোটি টাকা তিনটি সংস্থার দ্বারা প্রিন্সিপাল অ্যাকাউন্ট্যান্ট জেনারেলের কাছে জমা দেওয়া হয়নি।

২০২০-২১ পর্যন্ত অডিটের জন্য তিনটি ADC এবং দুটি সরকারি সংস্থার ১১ টি বার্ষিক হিসাব জমা দেওয়া হয়নি। একইভাবে, তিনটি বিভাগীয় উদ্যোগের ২১টি বার্ষিক হিসাব এখনও পাওয়া যায়নি। এছাড়া ২৮ টি অ্যাবস্ট্রাক্ট কন্টিনজেন্ট বিল যার পরিমাণ 85.49 কোটি টাকা বিগত বছরগুলির সাথে সম্পর্কিত বলে জানিয়েছে ক্যাগ।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token