আদিবাসী ডিজাইনারদের উৎসায়িত করতে ২৪ সেপ্টেম্বর আগরতলায় রিগনাই ফ্যাশন গোষ্ঠীর উদ্যোগে ফ্যাশন সপ্তাহ

Spread the love

আগরতলা, ২১ সেপ্টেম্বর : রিগনাই ফ্যাশন গোষ্ঠীর উদ্যোগে ২৪ সেপ্টেম্বর ত্রিপুরায় ফ্যাশন সপ্তাহ। স্থানীয় অসংখ্য ভুটিয়া এবং আদিবাসী কারিগরদের উত্সাহিত করে একটি প্ল্যাটফর্ম দিতে এই উদ্যোগ নিয়েছে রিগনাই ফ্যাশন গোষ্ঠী।   

অনুষ্ঠানটির ঘোষণা করে উদ্যোগতারা বলেছেন স্থানিয় কারিগররা তাদের কাজগুলি তুলে ধরে তাদের সৃজনশীলতা প্রদর্শনের মাধ্যমে সামাজিক, সাংস্কৃতিক এবং ঐতিহ্যগত দিকগুলিকে প্রতিফলিত করবে।

ত্রিপুরা ফ্যাশন সপ্তাহের সিইও ডক্টর রাখি দেববর্মা বলেন, এই অনুষ্ঠানটি ত্রিপুরার অসংখ্য আদিবাসী ডিজাইনারদের একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম দেবে যারা এই প্ল্যাটফর্মের মাধ্যমে নতুন বাজার এবং নেটওয়ার্কিংয়ের সুযোগ পাবে।

ত্রিপুরা ফ্যাশন সপ্তাহ কারিগর আন্দোলনকে উত্সাহিত করবে, সমস্ত স্থানীয় ডিজাইনার এবং কারিগরদের স্থানীয়ভাবে সমগ্র দেশের মধ্যে অংশীদার এবং বাজারের সাথে নেটওয়ার্কিং জোট সরবরাহ করে একটি প্ল্যাটফর্ম দেবে।

এই উদ্যোগ ত্রিপুরার প্রতিভাবান কারিগর এবং বুটিকগুলিকে উত্সাহিত করা এবং তাদের সংগ্রহগুলিকে ফ্যাশনের মাধ্যমে প্রদর্শন করার জন্য। আমরা আনন্দিত যে আমরা ভিন্ন কিছু তৈরি করার এবং ফ্যাশন জগতে নতুন কিছু যোগ করার সুযোগ পাচ্ছি।

ত্রিপুরা ফ্যাশন সপ্তাহের নির্বাচিত ডিজাইনার এবং তাঁতিরাও গুয়াহাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া উত্তর-পূর্ব ভারত ফ্যাশন সপ্তাহের ৬ তম সংস্করণে অংশগ্রহণের সুযোগ পাবেন। তিনি বলেন শীঘ্রই আমরা উত্তর পূর্ব ভারত ফ্যাশন সপ্তাহের ৬ তম সংস্করণের তারিখ ঘোষণা করব যা গুয়াহাটিতে অনুষ্ঠিত হবে।

ফ্যাশন ডিজাইনার এবং ইয়ানা ইন স্টাইলের প্রতিষ্ঠাতা ইয়ানা এনগোবা বলেন, অরুণাচল ফ্যাশন উইক, ত্রিপুরা ফ্যাশন সপ্তাহ এবং নাগাল্যান্ড ফ্যাশন সপ্তাহে অংশগ্রহণকারী নির্বাচিত ডিজাইনার ও তাঁতিরা গুয়াহাটিতে উত্তর-পূর্ব ভারত ফ্যাশন সপ্তাহে তাদের সংগ্রহ প্রদর্শন করার সুযোগ পাবেন।

ইয়ানা এনগোবা ত্রিপুরা ফ্যাশন সপ্তাহে তার সংগ্রহ ‘কালারস অফ নর্থইস্ট’ও প্রদর্শন করছেন। ত্রিপুরা ফ্যাশন উইক বিশেষ করে মহিলাদের বিভিন্ন দক্ষতা, গুণাবলী এবং বিভিন্ন কাজ বের করার চেষ্টায় জড়িত। কারণ এটি ত্রিপুরায় নারীর ক্ষমতায়ন প্রচারের লক্ষ্যে।

ইভেন্ট ভেন্যুতে তাদের সৃজনশীল পণ্যের প্রচার, প্রচার এবং বিক্রয়ের জন্য বুটিক এবং ডিজাইনারদের স্টল থাকবে। এটি অবশ্যই ইভেন্ট চলাকালীন সম্প্রদায়ের কাছে সর্বোত্তম এক্সপোজার এবং নেটওয়ার্কিং সুযোগ নিশ্চিত করবে বলেও তিন জানিয়েছেন।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token