মানহানি মামলায় রাহুলকে দোষী সাব্যস্ত, আসামে কংগ্রেসের বিক্ষোভ  

Spread the love

গুয়াহাটি, ২৩ মার্চ : সুরাট আদালত বৃহস্পতিবার কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে একটি মানহানি মামলায় দোষী সাব্যস্ত করে দুই বছরের কারাদণ্ডে দণ্ডিত করায় আসামে আদেশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছে কংগ্রেস।

কংগ্রেস কর্মী ও সমর্থকরা গুয়াহাটি আসাম প্রদেশ কংগ্রেসের সদর দফতরের সামনে রাহুল গান্ধীকে সমর্থন করে বিক্ষোভ প্রদর্শন করেছে।

বিক্ষোভকারীরা কংগ্রেসের পতাকা এবং রাহুল গান্ধীর পোস্টার ধারণ করে মোদী সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে দেখা গেছে।

বিক্ষোভকারীরা যাতে শহরের রাস্তায় নামতে না পারে সেজন্য পুলিশ বিক্ষোভস্থলে ব্যারিকেড তৈরি করে।

আইনশৃঙ্খলা বাহিনী তাদের অগ্রসর হতে বাধা দিতে গেলে বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে খণ্ড যুদ্ধ বেঁধে যায়।

সেই সময় সর্বভারতীয় কংগ্রেস কমিটির মিডিয়া কো-অর্ডিনেটর ববিতা শর্মাকে বলতে দেখা গেছে, আমরা সবসময় দেখেছি বিজেপি রাহুল গান্ধীজির প্রতি আচ্ছন্ন এবং তাকে সব সময় হয়রানি করা হচ্ছে।

তিনি যখনই কথা বলেন তখন তারা খুবই উত্তেজিত হয়, তিনি এই মামলাকে একটি পুরানো মামলা হিসাবে ব্যাখ্যা করে বলেন রাজনৈতিক সমাবেশে যে কোনও কথা বলা যেতে পারে।

ববিতা বলেন, বিজেপি নেতারাও রাজনৈতিক সমাবেশে অনেক কথা বলে, কিন্তু আমরা তাদের পেছনে যাই না, তাদের বিরুদ্ধে কোনো মামলা করি না।

আমরা এটাও দেখেছি যে শুধু রাজনৈতিক সমাবেশে নয়, সংসদেও তাকে কীভাবে হয়রানি করা হয়, কীভাবে অপমান করা হয়।

সম্প্রতি আমরা দেখেছি যে তাকে এমনকি তার নাম পরিবর্তন করে নেহেরু রাখতে বলা হয়েছিল, এটি কি অপমান ছিল না?

কিন্তু আমরা তার বিরুদ্ধে মামলা করিনি। ববিতা বলেছেন, যখন কাউকে অহেতুক হয়রানি করা হয় এ ধরনের বিষয়গুলো দেশের পরিবেশ নষ্ট করে ।

দিল্লির উপ-মুখ্যমন্ত্রী জেলে যাওয়া এবং অনেক লোককে ইডি, সিবিআই দিয়ে অভিযুক্ত করা হয়েছে বলেও অভিযোগ করেন কংগ্রেস নেত্রী ববিতা।

তিনি দেশটি বেশিরভাগই বোবা হয়ে যাচ্ছে বলে এটি সংশোধন করার উপর গুরুত্ব আরোপ করে বলেন, আমি আশা করি ভারতের জনগণ বুঝতে পারবে তাদের দেশে কী ঘটছে।

এর আগে বৃহস্পতিবার, একটি সুরাট আদালত রাহুল গান্ধীকে ২০১৯ সালের একটি মানহানি মামলায় দোষী সাব্যস্ত করে দুই বছরের কারাদণ্ডে দণ্ডিত করে।

আদালত অবশ্য ১৫,০০০ টাকার বন্ডে জামিন মঞ্জুর করে আপিল করার জন্য অনুমতি দিতে  ৩০ দিনের জন্য সাজা স্থগিত করে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কর্ণাটকের একটি সমাবেশে মন্তব্য করেছিলেন, কেন সমস্ত চোরদের নামে মোদী রয়েছে? নীরব মোদি, ললিত মোদি, আর নরেন্দ্র মোদি?

রাহুলের এই মন্তব্যের জন্য সুরাট পশ্চিমের বিজেপি বিধায়ক পূর্ণেশ মোদি মানহানি মামলা করেছিলেন, যার রায়ে সুরাটের একটি আদালত তাকে দুই বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token