শিলচর-সৌরাষ্ট্র মহাসড়কের রিপিয়ারিং কাজে ব্যাপক দুর্নীতি, জেলাশাসককে পরিদর্শনের আহ্বান

Spread the love

অনিমেষ চক্রবর্ত্তী, বড়খলা, ১৭ এপ্রিলঃ প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত অটল বিহারী বাজপেয়ী বরাকবাসীকে শিলচর-সৌরাষ্ট্র মহাসড়ক উপহার হিসেবে দিয়েছিলেন।

তিনি স্বপ্ন দেখেছিলেন এই মহাসড়ক বাস্তবায়িত প্রত্যান্ত বরাক উপত্যকা সহ পার্শ্ববর্তী মনিপুর, মিজোরাম এবং ত্রিপুরা রাজ্যের উন্নয়ন হবে।

কিন্তু আজ প্রাক্তন প্রধানমন্ত্রীর স্বপ্নের মোহভঙ্গ হয়েছে। দীর্ঘ বছর থেকে পুরো রাস্তার কাজ সেরে তুলতে পুরোপুরি ব্যর্থ হয়েছে কেন্দ্রীয় ও রাজ্য সরকার।

এরমধ্যে যতটুকু কাজ হয়েছে সেখানেও ব্যাপক দুর্নীতি চলছে।

এনিয়ে বরাকের জনমনে নানান প্রশ্ন দেখা দিয়ে, আদত মহাসড়ক কি জনস্বার্থে পূর্ণ গতিতে উৎসর্গ করা হবে না এভাবে রাজরস্ব লুণ্ঠনে ব্যবহৃত হবে?

 মাত্র কুড়ি থেকে পঁচিশ দিন আগে বালাছড়া টোলগেট থেকে ময়নাগড় পর্যন্ত সড়ক সংস্কারের কাজ শুরু করা হয়, কিন্তু এর মধ্যেই সড়কের বিভিন্ন স্থানে গর্তের মিছিল দেখা দিয়েছে।

সাথে সাথে উঠে যাচ্ছে কালো পিছ, যেখানে বড়বড় দুর্ঘটনা সংঘটিত হওয়ায় সম্ভাবনা রয়েছে।

সোমবার বড়খলা সেডো সংস্থার সম্পাদক অজিত দাস অভিযোগ করে বলেন, কাছাড়ের জেলা শাসক বিভিন্ন সময়ে পানীয় জল প্রকল্প ও স্বাস্থ্য কেন্দ্র সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেছেন।

 তিনি কাছাড় জেলা শাসককে শিলচর সৌরাষ্ট মহাসড়কটিও একবার পরিদর্শন করে বাস্তব চিত্র কি সেটা দেখার আহ্বান জানিয়েছেন। অন্যথায় প্রয়াত প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর স্বপ্নের মহাসড়ক মহা ধাপ্পা হয়ে থাকবে এবং সধারণ জনগণ সরাজীবন দুর্ভোগ পোয়াতে হবে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token