অল ইন্ডিয়ান ইয়ুথ কংগ্রেসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ অঙ্কিতা দত্তের!

Spread the love

আসাম প্রদেশ যুব কংগ্রেস সভাপতির  বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি!!

গুয়াহাটি, ১৯ এপ্রিল : অল ইন্ডিয়ান ইয়ুথ কংগ্রেসের আসাম ইউনিটের সভাপতি অঙ্কিতা দত্ত তার সহকর্মী আইওয়াইসি প্রধান শ্রীনিবাসের বিরুদ্ধে লিঙ্গ নিয়ে মানসিক হয়রানির অভিযোগ করেছেন।

অঙ্কিতা প্রয়াত অঞ্জন দত্তের মেয়ে, যিনি আসামে তরুণ গগৈয়ের সরকারের মন্ত্রী ছিলেন এবং দলের রাজ্য ইউনিটেরও নেতৃত্ব দিয়েছিলেন।

দত্ত একাধিক টুইটে প্রিয়াঙ্কা গান্ধী এবং রাহুল গান্ধীকে অভিযোগ করেছেন, কিন্তু শ্রীনিবাসের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ার জন্য নিন্দা করেছেন।

অঙ্কিতা উদ্বেগ প্রকাশ করে বলেছে, আইওয়াইসি সভাপতি শ্রীনিবাস বিভি ক্রমাগত আমাকে হয়রানি করেছেন এবং আমার লিঙ্গের ভিত্তিতে বৈষম্য করছেন।

আমার মূল্যবোধ এবং শিক্ষা এরকম হয়রানি আমাকে আর অনুমতি দেয় না। অনেকবার তাদের সামনে আনা সত্ত্বেও নেতৃত্ব বধির কান বাজিয়েছে অঙ্কিতা তার একটি টুইটে বলেছেন।

তিনি প্রশ্ন তুলেছেন, কিভাবে একজন যৌনতাবাদী এবং একজন নৈরাজ্যবাদী আইওয়াইসিকে নেতৃত্ব দিতে পারে?

 প্রতিবার একজন নারীকে নির্যাতন ও অবজ্ঞা করতে পারে? প্রিয়াঙ্কা গান্ধীর ‘লাডকি হুঁ, লাড্ডি শক্তি হুন’-এর কী হল? সে জিজ্ঞেস করেছিল.

অঙ্কিতা বলেছেন যে রাহুল গান্ধীর প্রতি তার অনেক বিশ্বাস ছিল, শ্রীনিবাস বিভির হয়রানি এবং আমার প্রতি অবমাননাকর ভাষার ব্যবহার সম্পর্কে তাকে মূল্যায়ন করতে ভারত জোড়ো যাত্রার সময় জম্মু গিয়েছিলাম।

কিন্তু এখন এপ্রিল মাস, এখনও তার বিরুদ্ধে কোনও তদন্ত হয়নি, তিনি বলেছেন।

তিনি প্রশ্ন তুলে বলেন, এটা কি নিরাপদ জায়গা? রাহুল গান্ধী মহিলাদের নিয়ে অনেক কথা বলেন, তবে শ্রীনিবাস বিভির আমাকে হয়রানি এবং অবমাননাকর ভাষার ব্যবহার সম্পর্কে   তিনি নিরব কেন?

অংকিতা বলেন, আমি একজন নারী নেত্রী, আমি যদি এমন হয়রানির শিকার হই তাহলে কীভাবে মহিলাদের কংগ্রেসে যোগ দিতে উৎসাহিত করব?

শ্রীনিবাস মনে করেন যে তিনি এত শক্তিশালী বড় নেতাদের আশীর্বাদ রয়েছে যে তিনি সংগঠনের একজন মহিলাকে হয়রানি ও অবজ্ঞা করতে পারেন।

পূর্ববর্তী আইওয়াইসি সভাপতি কেশব কুমার যখন যৌন হয়রানি করেছিলেন এবং এটি প্রকাশ্যে এসেছিল তখন তাকে অপসারণ করতে বাধ্য করা হয়েছিল।

এখন ছয় মাস ধরে শ্রীনিবাসের দ্বারা মানসিকভাবে হয়রানি ও বৈষম্যের শিকার হওয়া সত্ত্বেও আমাকে মৌন থাকতে বলা হয়েছে এবং কোনও তদন্ত শুরু করা হয়নি বলেন তিনি।

তার অভিযোগের প্রতিক্রিয়ায় আইওয়াইসি-এর আইনি সেল বলেছে যে এটি অঙ্কিতার বিরুদ্ধে শক্তিশালী আইনি ব্যবস্থা শুরু করবে।

ডাঃ দত্ত আইওয়াইসি সভাপতি শ্রীনিবাস বিভি জি-এর বিরুদ্ধে সম্পূর্ণরূপে অস্বাভাবিক, অসম্মানজনক, মানহানিকর, বিদ্বেষপূর্ণ শব্দ ব্যবহার করেছেন এবং তাঁর বিরুদ্ধে সম্পূর্ণ অযৌক্তিক অভিযোগ তুলেছেন।

আইওয়াইসি লিগ্যাল সেল এক টুইটে বলেছে, একই বিষয়ে দৃঢ় এবং কঠোর আইনি পদক্ষেপ শুরু করছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token