আয়ুষ্মান কার্ড তৈরি জন্য হাইলাকান্দি জেলায় ৬৮টি ক্যাম্প জেলা প্রশাসনের

Spread the love

হাইলাকান্দি ১০মে : প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনার অধীনে খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদেরকে আয়ুষ্মান কার্ড তৈরি করে দিতে হাইলাকান্দি জেলায় ৬৮টি স্থানে বিশেষ শিবির খোলা হয়েছে।

বৃহস্পতি, শুক্র এবং শনিবার এই তিন দিন শিবিরগুলি খোলা থাকবে।

যারা এখনও আয়ুষ্মান কার্ড তৈরি করেননি তাদেরকে জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই শিবিরের সুযোগ দিতে প্রশাসন থেকে আবেদন জানানো হয়েছে।

 এই কার্ড তৈরির জন্য খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদেরকে তাদের কার্ড আধার কার্ড এবং আধার কার্ডের সঙ্গে যুক্ত মোবাইল ফোনটি নিয়ে শিবির গুলিতে উপস্থিত হতে বলা হয়েছে।

উল্লেখ্য, এই কার্ড থাকলে বছরে পরিবারের সবার জন্য পাঁচ লক্ষ টাকার বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা রয়েছে।

হাইলাকান্দি জেলায় এই কার্ড করার জন্য বর্তমানে জেলা জুড়ে অভিযান চলছে। স্বাস্থ্য বিভাগের অধীনে  আশা কর্মীরা এই কার্ড তৈরি করে দিচ্ছে।

জেলার খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদেরকে তাদের সংশ্লিষ্ট আশা কর্মীর সঙ্গে যোগাযোগ করা যাবে।

এই কার্ড তৈরির জন্য রেশন কার্ড আধার কার্ড এবং আধার কার্ডের সঙ্গে সংযুক্ত মোবাইল ফোন নিয়ে সংশ্লিষ্ট আশা কর্মীর সঙ্গে অথবা নিকটবর্তী স্বাস্থ্য কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করতে হবে।

আশা কর্মীরা এই কার্ডটি তৈরীর জন্য রেশন কার্ড আধার কার্ড এবং সংশ্লিষ্ট মোবাইল ফোন দিয়ে এই কার্ডের জন্য ইকেওয়াইসি জেনারেট করে দেবেন বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে।

এছাড়া সরবরাহ বিভাগের অধীন আমার দোকানগুলিতেও আয়ুষ্মান কার্ডের ই কে ওয়াই সি জেনারেট করার সুযোগ রয়েছে।

খাদ্য সুরক্ষা কার্ড থাকা ব্যক্তিদেরকে আমার দোকানেও যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে জেলা প্রশাসন থেকে।

বৃহস্পতিবার থেকে জেলার যে ৬৮টি স্থানে আয়ুষ্মানকার্ডের ইকেওয়াইসি জেনারেইট করে দেওয়া হবে সেগুলি হল হাইলাকান্দি শহর এলাকার এক নম্বর ওয়ার্ডে হরিজন এলপি স্কুল, ১১ নম্বর ওয়ার্ডে ডঃ কামিল এর বাসগৃহ, ৫২২ নম্বর চৈতন্য এলপি স্কুল, ১৩ নম্বর ওয়ার্ডের বাণীমন্দির, ১২ নম্বর ওয়ার্ডের ব্লাড মাউথ ক্লাব, ৪ নম্বর ওয়ার্ডের কমিশনার মানব চক্রবর্তী র বাসগৃহ।

আলগাপুর হাসপাতালের অধীন কাঞ্চনপুর চা বাগানের নাচঘর, শিরিশপুর বাগানের অফিস, চন্ডিপুর সাব সেন্টার, রতনপুর পার্ট ওয়ান (বন্দুক মারা) ১২০ নম্বর মক্তব এলপি স্কুল, বিসিংসা পার্ট ২, ২৮৭ নম্বর পূর্ব সোনাপুর এল পি, সামারিকুনা জিপি অফিস, ১৪৯ নম্বর উত্তর চন্ডিপুর এলপি স্কুল, ইটোরকান্দি পার্ট টুতে অবস্থিত সোদিওল ইসলামের ন্যায্য মূল্যের দোকান, উজান কুপা পার ট্যুর আলতাফ হোসেন চৌধুরীর  বাসগৃহ।

লালা হাসপাতালের অধীনে যে সকল ন্যায্য মূল্যের দোকানীদের বাড়িতে আজ থেকে তিন দিন শিবির চলবে সেগুলি হল বাউয়ার ঘাটের আজবা খানের বাসগৃহ, নিজ বার্নারপুরে নিলু বেগম, নরসিংপুর বাগানে শফিকুল ইসলাম, ভাওয়ার গাটে শরিফ উদ্দিন বড় ভূঁইয়া, বাঙালপুরে মিরা শীল, বড়বন্দের নুরুদ্দিন লস্কর, জয় কৃষ্ণপুরে হোসেন আহমদ, সৈয়দপুরে সরাব উদ্দিন চৌধুরী, রাজ্যেশ্বরপুরে রাজেন্দ্র সিং, কৈয়া বাগানে রাজেস নুনিয়া, কুচিলা গ্রান্টে গিয়াস উদ্দিন, কুচিলায় রহিম উদ্দিন, কুচিলা চন্দ্রপুরে নুরুল ইসলাম  মজুমদার, টান্টুতে করিমুদ্দিন মজুমদার, লক্ষীনগরে ভূপেন মাল, গাগলাছড়ায় মুক্তা কৈরি, শিঙ্গালায় রাম রুটি নুনিয়া, লালা মুখে অর্জুন ভূমিজ, জয় কৃষ্ণপুরে আফতাব উদ্দিন বড় ভূঁইয়া প্রমূখ।

 ন্যায্য মূল্যের দোকানের বাসগৃহ সহ লালা হাসপাতাল ভবনেও ১১-১২ এবং ১৩ মে আয়ুষ্মান কার্ড জেনারেট এর জন্য বিশেষ ক্যাম্প চলবে।

কাটলীছড়া হাসপাতালের অধীন যেসব ডিলারের বাসগৃহে শিবির চলবে তারা হলেন রংপুর সেভেন আশা কাজী, ধলাই বাগানের ডিলার সঞ্চিতা গৌড়, দেবাশীষ দে, ধলাই পার্ট টুর ফখরুল ইসলাম, মনিপুর জিপি অফিস, বলদাবলদি, তিমুখিয়ায় সুলতান জসিম উদ্দিন, লাল পানিতে গীতা রানী দেবনাথ প্রমুখ।

কালিনগর হাসপাতালের অধীন ডলিডর গ্রান্ড এইচ ডব্লু সি, উত্তর কৃষ্ণপুরে ইদাদুর উদ্দিন মজুমদার, ডলি ডরে রিবুল হোসেন, ডলিডর গ্রান্টে জামাল উদ্দিন, উত্তর কৃষ্ণপুরে ফরিজুদ্দিন, কালিনগর চতুর্থ খন্ডের রবিদাস এলাকার পাখি মিয়া, উত্তর বদরপুর বাজার, পাঁচগ্রাম এইচডাব্লিউসি, উত্তর কালিনগরের মেম্বার অমূল্য রায় বাসগৃহ, ৪৬৫ নম্বর নেতাজি বিদ্যাপীঠ এলপি স্কুল, টিলা গ্রামের ফখরুদ্দিন, পাঁচগ্রাম কলোনির রুবি রানী দাস, বকরি হাওরের চিত্তরঞ্জন দাস, কালিনগর পার্ট ৩য় খন্ঠের রাধারমন আশ্রম, বকরি হাওর প্রথম খন্ডের অরুন দাস, পাঁচগ্রাম পুলিশ স্টেশনের মজুমদার পাড়া, পাঁচগ্রাম দাস কলোনির চারু নাথ, কালিনগর তৃতীয় খন্ডের ২৯২ নম্বর হূরিয়ার পার এলপি স্কুলের অঙ্গনাদি কেন্দ্র, পাঁচ গ্রাম কলোনির কাজল দাস, বকরি হাওয়ার সপ্তম খন্ডের আতর আলী মাস্টার এবং বকরিহার তৃতীয় খন্ডের রবিজুল হকের বাস গৃহ ইত্যাদি স্থানে ১১,১২ এবং ১৩ মে আয়ুষ্মান কার্ডের ই- কেওয়াইসি জেনারেট করার শিবির চলবে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token