মণিপুর সহিংসতায় ৪০টিরও বেশি মন্দির ধ্বংস হয়েছে, দেশবিরোধী উপাদানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি ভিএইচপির  

Spread the love

নয়াদিল্লি : মণিপুরে সহিংসতার নিন্দা করে রাজ্যে শান্তির জন্য সোমবার আবেদন জানালো বিশ্ব হিন্দু পরিষদ।

সাম্প্রতিক সহিংস সংঘর্ষে রাজ্যে এখনও পর্যন্ত ৭৩ জন মারা গেছে এবং এই জাতিগত সংঘাতের দশ দিনে হাজার হাজার মানুষ তাদের বাড়িঘর থেকে বাস্তুচ্যুত হয়েছে।

একটি ভিডিও বার্তা প্রকাশ করে ভিএইচপি জাতীয় সাধারণ সম্পাদক মিলিন্দ পারন্দে বলেছেন যে রাজ্যে দুটি সম্প্রদায়ের মধ্যে সহিংস সংঘর্ষের সময় কেবল গীর্জাই নয় মন্দিরগুলিও ধ্বংস করা হয়েছে।

 তিনি মণিপুরের সহিংসতাকে নিন্দনীয় বলেও অভিহত করে শান্তির আবেদন করেণ।

এছাড়া সহিংসতার ঘটনা অবিলম্বে বন্ধ হওয়া দরকার দাবি করে আরও বলেন, একটি ভুল ধারণা তৈরি করা হচ্ছে যে সহিংসতায় শুধুমাত্র গীর্জাই ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভিডিওতে তিনি সহিংসতার সময় মেইতি সম্প্রদায়ের ৪০টিরও বেশি মন্দির ধ্বংস করার কথা বলেছেন, পাশাপাশি সেগুলো পুনর্গঠনের আবেদনও জানান।

তিনি বলেছিলেন যে ভিএইচপি ক্ষতিগ্রস্ত লোকদের সেবা করছে এবং তাদের খাদ্য ও স্বাস্থ্যসেবা প্রদান করছে।

তফসিলি উপজাতি (এসটি) মর্যাদার দাবিতে মেইতি সম্প্রদায়ের দাবির প্রতিবাদে ৩ মে ১০টি পার্বত্য জেলায় একটি উপজাতি সংহতি মার্চ সংগঠিত হওয়ার পরে মণিপুরে সহিংস সংঘর্ষ শুরু হয়।

সংরক্ষিত বনভূমি থেকে কুকি গ্রামবাসীদের উচ্ছেদ নিয়ে উত্তেজনার আগে সহিংসতা হয়েছিল যার ফলে বেশ কয়েকটি ছোট আন্দোলন হয়েছিল। এসব সংঘর্ষে মোট ৭৩ জন নিহত ও ২৩১ জন আহত হয়। কর্মকর্তাদের মতে, রাজ্যে সহিংসতার সময় ধর্মীয় স্থান সহ ১,৭০০টি বাড়ি পুড়িয়ে দেওয়া হয়।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token