সরকারী প্রকল্প বাস্তবায়ন, কর্মক্ষমতায় কাছাড় প্রশাসনের প্রশংসা রাজ্যপালের!

Spread the love

 শিলচর, ২২ মে : রাজ্যপাল গুলাব চাঁদ কাটারিয়া বরাক সফরে এসে সোমবার বলেছেন যে আসাম তার সড়ক ও রেলওয়ে অবকাঠামোতে উল্লেখযোগ্য বৃদ্ধি এবং উন্নয়নের সাক্ষী হয়েছে।

গত এক দশক বা তারও বেশি সময়ে আইনশৃঙ্খলা ব্যবস্থায় উল্লেখযোগ্য উন্নতি হয়েছে বলেও জানিয়েছেন।

 তিনি ৩ দিনের বরাক উপত্যকা সফরে আজ শিলচরে পৌঁছেন এবং বিভিন্ন সরকারি প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা করার পর জেলা শাসকের কার্যালয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন।

রাজ্যপাল দাবি করে বলেন যে গত ১০ থেকে ১২ বছরে আসাম অনেক পরিবর্তন করেছে। সড়ক এবং রেল যোগাযোগের ক্ষেত্রে অবকাঠামোতে প্রশংসনীয় উন্নয়ন হয়েছে।

আইনশৃঙ্খলা ব্যবস্থারও উন্নতি হয়েছে যা একটি ইতিবাচক লক্ষণ।  তিনি বলেন, রাজ্যে শান্তি থাকলে প্রগতি ও উন্নয়ন অবশ্যই আসবে।

তিনি এদিন বিভিন্ন বিভাগের সাথে বৈঠকে মিলিত হয়ে কাছাড় জেলার প্রধানমন্ত্রী আবাস যোজনা, প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি সহ কেন্দ্রের বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা করেন।

কাটারিয়া জনস্বাস্থ্য কারিগরি, জলসম্পদ, পঞ্চায়েত ও গ্রামীণ উন্নয়ন, পূর্ত এবং সেচ বিভাগ সহ বিভিন্ন দপ্তরের সাথে বৈঠকে মিলিত হয়ে সরকারি প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে অবগত হন।

সভায় ভাষণ দেওয়ার সময় রাজ্যপাল সরকারী সুবিধারগুলো জনগণের কাছে পৌঁছানোর জন্য সরকারী সহায়তার গুরুত্বের উপর জোর দেন।

 বিভাগীয় কর্মকর্তাদের দুগ্ধ উৎপাদন, কৃষি উন্নয়ন ও মৎস্য চাষ ইত্যাদির উপর বিশেষ মনোযোগ দিয়ে কৃষকদের উন্নয়নে আরও বেশি মনোযোগ দিতে বলেন।

 নিরাপত্তা আধিকারিকদের সাথে বৈঠকে জেলার আইনশৃঙ্খলা ব্যবস্থার পর্যালোচনা করেন।

রাজ্যপাল কাটারিয়া বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে কাছাড় জেলা প্রশাসনের কর্মক্ষমতা এবং জেলা জুড়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য আইন ও প্রয়োগকারী কর্তৃপক্ষের দৃঢ় দৃষ্টিভঙ্গির উপর সন্তোষ প্রকাশ করেন।

পরে রাজ্যপাল  শিলচর এনআইটি তে অনুষ্ঠিত  ছাত্র ও শিক্ষকদের সাথে এক মত বিনিময় অনুষ্ঠানে অংশ নেন এবং বক্তব্য রাখেন।

শিলচর এনআইটিতে বৃক্ষরোপণ কার্যসূচী সম্পন্ন করে রাজ্যপাল আসাম বিশ্ববিদ্যালয়ে গিয়ে একটি অডিটোরিয়ামের শিলান্যাস করেন এবং বিপিনচন্দ্র পাল অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সভায় অনুরূপ মতবিনিময়ে অনুষ্ঠানে অংশ নেন।

দুটি অনুষ্ঠানেই জেলা উপায়ুক্ত রোহন কুমার ঝাঁ, পুলিশ সুপার নোমাল মাহাতো, দুই  প্রতিষ্ঠান প্রধান দিলীপ কুমার বৈদ্য  ও উপাচার্য রাজিব পন্থ সহ অন্যান্য অধ্যাপক এবং আধিকারিকগণ অংশ নেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token