জ্বালাময়ী ভাষণ, বিজেপি মহারাষ্ট্রে হিন্দুত্বের সাথে বিশ্বাসঘাতকতা করছে : উদ্ধব ঠাকরে

Spread the love

মুম্বাই : নাগপুরে দলীয় কর্মীদের উদ্দেশে জ্বালাময়ী ভাষণে শিবসেনা (ইউবিটি) প্রধান উদ্ধব ঠাকরে প্রতিদ্বন্দ্বী একনাথ শিন্ডে গোষ্ঠীকে তীব্র আক্রমণ করেন।

তিনি বাল ঠাকরের শ্রদ্ধেয় নাম শোষণের জন্যও একনাথ শিন্ডে গোষ্ঠীকে অভিযুক্ত করেন। ঠাকরে বলেন এই নাম ছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মহারাষ্ট্রের জনপ্রিয়তা অনুরণিত হয় না।

ঠাকরে তার দলের সদস্যদের রাজ্যের জনগণের সাথে সংযোগ স্থাপনের অনুরোধ করে বিজেপির  অপকর্ম বলে দাবি করেন।

তিনি অভিযোগ করে বলেন যে বিজেপির ক্রিয়াকলাপ দেশকে একনায়কত্বের দিকে নিয়ে যাচ্ছে।

প্রাক্তন মুখ্যমন্ত্রী মণিপুরকে অবহেলা করার জন্য প্রধানমন্ত্রী মোদীর সমালোচনা করেন, বলেন একটি রাজ্য ৩ মে থেকে গুরুতর সহিংসতার সাথে ভুগছে, যার ফলে ১০০ জনেরও বেশি মৃত্যু হয়েছে।

তিনি প্রশ্ন করেন, কেন প্রধানমন্ত্রী মোদি মণিপুরের অস্থির পরিস্থিতি উপেক্ষা করে মধ্যপ্রদেশ সফর করতে বেছে নিয়েছিলেন? যেখানে এই বছরের শেষের দিকে নির্বাচন হতে চলেছে।

বিজেপিকে লক্ষ্য করে ঠাকরে বলেন দলটিকে অন্যান্য রাজনৈতিক দল থেকে দলত্যাগকারীদের তাদের পদে স্বাগত জানিয়ে হিন্দুত্বের মূল মূল্যবোধের সাথে বিশ্বাসঘাতকতার অভিযোগ করেছেন।

তিনি বিশেষভাবে ২ জুলাই রাজ্য সরকারে নয়জন জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) বিধায়কের সাম্প্রতিক অন্তর্ভুক্তির প্রতি ইঙ্গিত করেন।

সরাসরি শিন্ডে গোষ্ঠীর নাম না করে ঠাকরে অভিযোগ করেন যে কিছু ব্যক্তি বাল ঠাকরের নাম ডাকার অবলম্বন করছে, কারণ তারা বুঝতে পেরেছে যে প্রধানমন্ত্রী মোদির প্রভাব মহারাষ্ট্রে কার্যকরভাবে কাজ করবে না।

তিনি আরও উল্লেখ করেছেন যে বিজেপি কর্ণাটক বিধানসভা নির্বাচনে ভোট অর্জনের ব্যর্থ প্রচেষ্টা ঢাকতে বজরং বলিকে আহ্বান করে তাদের উপর চাপিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য যে একনাথ শিন্ডের নেতৃত্বে বিদ্রোহের পর গত বছরের জুন মাসে শিবসেনা দল বিভক্ত হয়ে যায়।

তারপর থেকে উভয় দলই নিজেদেরকে দলের প্রতিষ্ঠাতা বাল ঠাকরের সঠিক উত্তরসূরি বলে দাবি করেছে।

ঠাকরে দাবি করতে গিয়েছিলেন যে বিজেপিকে এখন ‘ভ্রষ্ট (দুর্নীতিগ্রস্ত) জনতা পার্টি’ বলা উচিত, কারণ তারা আগে এনসিপির বিরুদ্ধে অভিযোগ তুলেছিল কিন্তু এখন সেই দলের একটি অংশের সাথে ক্ষমতা ভাগ করে নিচ্ছে।

শিবসেনা নেতা ন্যাশনাল ক্রাইম রেকর্ডস ব্যুরো (এনসিআরবি) এর একটি রিপোর্টের দিকেও দৃষ্টি আকর্ষণ করেন, যা বলেছে যে সাম্প্রতিক বছরগুলিতে গুজরাটে ৪০,০০০ মেয়ে নিখোঁজ হয়েছে।

গুজরাটের উদ্বেগজনক পরিস্থিতি উপেক্ষা করে ঠাকরে তার নিজ রাজ্য সফরের সময় মেয়েদের উন্নয়নে বিনিয়োগের কথা বলার জন্য প্রধানমন্ত্রী মোদীর সমালোচনা করেছিলেন।

ঠাকরে শিবসেনা (ইউবিটি) কর্মীদের জনগণের সাথে কথোপকথনে জড়িত হওয়ার জন্য এবং ক্ষমতাসীন বিজেপির দাবিকৃত কল্যাণমূলক প্রকল্পগুলি থেকে তারা সত্যিই উপকৃত হচ্ছে কিনা তা নিশ্চিত করার জন্য অনুরোধ করেন।

যারা ১৯৭৫ সালে জরুরী অবস্থার বিরোধিতা করেছিল তাদের অভিযুক্ত করে ঠাকরে অভিযোগ করেন যে তারা জনগণের কণ্ঠকে দমন করে এবং মিথ্যা মামলা তৈরি করে সারা দেশে একটি অঘোষিত জরুরি অবস্থা জারি করেছে।

ঠাকরে পার্টির সদস্যদেরকে চীন, রাশিয়া এবং উত্তর কোরিয়ার সাথে সমান্তরালভাবে দেশে ক্রমবর্ধমান কর্তৃত্ববাদ হিসাবে যা দেখেছিলেন তার বিরুদ্ধে তাদের আওয়াজ তুলতে আহ্বান জানিয়ে।  তিনি বিশেষভাবে জনগণকে ২০২৪ সালের আগে কথা বলার এবং সংঘবদ্ধ হওয়ার আহ্বান জানান।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token