কৃষি বিজ্ঞান কেন্দ্রের কিষান মেলায় ব্যাপক সাড়া হাইলাকান্দিতে

Spread the love

হাইলাকান্দি ১৮ জুলাই : হাইলাকান্দি কৃষিবিজ্ঞান কেন্দ্রের উদ্যোগে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ এর ৯৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিনদিন ব্যাপী বিভিন্ন কার্যসূচীর আয়োজন করা হয় হাইলাকান্দির কৃষি বিজ্ঞান কেন্দ্রে।

এই উপলক্ষে মঙ্গলবার হাইলাকান্দি শহরের টাউন হল প্রাঙ্গণে এক কিষান মেলার মাধ্যমে উদযাপনের সমাপ্তি হয়।

মূলত ১৬ থেকে ১৮ জুলাই পর্যন্ত বিভিন্ন গ্রামাঞ্চলে সচেতন মূলক কার্যসূচী গ্রহণ করা হয়েছিল। মঙ্গলবার অন্তিম দিনে প্রযুক্তি প্রদর্শন ও কিষান মেলা আয়োজন হয়।

এদিন হাইলাকান্দি টাউন হল প্রাঙ্গণে কিষান মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সহকারী আয়ুক্ত শ্রেয়া সিংহল।

সভায় উপস্থিত ছিলেন জেলা কৃষি আধিকারিক আব্দুল বাতিন চৌধুরী, জেলা পশু চিকিৎসা বিভাগের আধিকারিক ডাঃ জে কে তালুকদার, আসাম গ্রামীণ জীবিকা মিশনের ডিপিএম সৌমিত্র দে, নগর জীবিকা মিশনের ডিপিএম পারভেজ লস্কর প্রমুখ।

কৃষি বিজ্ঞান কেন্দ্রের পক্ষে ডাঃ বিজয় ছেত্রী স্বাগত বক্তব্য রাখতে ইণ্ডিয়ান কাউন্সিল অব এগ্রিকালচার রিসার্চ-এর প্রতিষ্ঠা এবং এর কার্যক্রম সম্পর্কে সবাইকে অবগত করেন।

জেলা কৃষি আধিকারিক আব্দুল বাতিন চৌধুরী কৃষকদের কৃষি ক্ষেত্রে সরকার প্রদত্ত বিভিন্ন প্রকল্প সম্পর্কে অবগত করেন।

পাশাপাশি মহিলা সাবলম্বী করন নিয়ে জীবিকা মিশন যেভাবে কাজ করে যাচ্ছে তার সংক্ষিপ্ত খতিয়ান তুলে ধরে বিভিন্ন সরকারি সুবিধা গ্রহণ করতে অনুরোধ জানান।

এছাড়াও মুখ্য, অতিথি শ্রেয়া সিংহল নিজের বক্তব্যে কৃষি বিজ্ঞান কেন্দ্রের অন্তর্গত বিভিন্ন সুবিধা গ্রহণ করতে আহ্বান জানান।

এরপর তিনি বিভিন্ন স্টলের উদ্বোধন করেন এবং মেলায় আগত কৃষক তথা বিভিন্ন বিভাগীয় স্টলে গিয়ে তাদের কাজ সম্পর্কে জেনে নেন। ধন্যবাদ সূচক বক্তব্য রাখেন ড০ সৌরভ শর্মা। এদিন ষোলটি স্টল বসে টাউন হল প্রাঙ্গণে। গ্রাম ও শহরের বিভিন্ন স্তরের জনগণের অংশ গ্রহণে মেলা জমে ওঠে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token