রোহিঙ্গার অনুপ্রবেশে সহায়তাকারী দালালদের বিরুদ্ধে ত্রিপুরায় এসটিএফ-এর অভিযান, গ্রেফতার ৮ দালাল

Spread the love

গুয়াহাটি : মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার নির্দেশে এসটিএফ রোহিঙ্গাদের ভারতীয় ভূখণ্ডে অবৈধ প্রবেশে সহায়তা করার সাথে জড়িত লিঙ্কম্যানদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে।

আজ স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ) অভিযান চালিয়ে মায়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ৮ সন্দেহভাজন লিঙ্কম্যান তথা টাউটকে গ্রেপ্তার করেছে।

সরকারী এক বিবৃতিতে বলা হয়েছে যে এসটিএফ এই অভিযান ত্রিপুরার বিভিন্ন সীমান্তবর্তী জেলা জুড়ে পরিচালনা করে।

তাদের বিরুদ্ধে এসটিএফ কেস নং 01/2023 এর সাথে সম্পর্কিত, ধারা 120(B), 121A, 153A(1)(b), 420, 468, এবং পাসপোর্ট আইনের ধারা 12(1)(a), 12(1A)(a)(b), এবং 12(2) সহ ভারতীয় দণ্ডবিধির (IPC) 471 ধারায় মামলা নতিভুক্ত করেছে৷

ত্রিপুরায় লুকিয়ে থাকা স্থানে এই অভিযানে পরিচালনার জন্য এএসপি ও ডিএসপি স্তরের কর্মকর্তাদের নেতৃত্বে পাঁচটি পুলিশ দলকে মোতায়েন করা হয়েছিল।

জাল শনাক্তকরণ এবং ভ্রমণ নথি ব্যবহার করে ভারতে রোহিঙ্গাদের লিংকম্যান এবং টাউটরা অবৈধ প্রবেশের সুবিধা করে দিতে ঘন ঘন আসে বলে জানা যায়।

পুলিশ সূত্রে জানা গেছে যে টাউটরা বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ভারতে নিয়ে এসে অভ্যন্তরীণ অশান্তি সৃষ্টি এবং জাতির ঐক্য, অখণ্ডতা ও সার্বভৌমত্বকে বিপন্ন করে তুলার চেষ্টা করছে।

দালালরা অবৈধ অভিবাসী রোহিঙ্গাদের ত্রিপুরার কুমারঘাট রেলওয়ে স্টেশন থেকে দিল্লিগামী ট্রেনে উঠতে সহায়তা করে আসছিল।

শুধু তাই নয়, তারা জাল আইডি এবং জাল নথি ব্যবহার করে ত্রিপুরার ধর্মনগর, কুমারঘাট এবং আসামের বদরপুর থেকে কলকাতা, দিল্লি, হায়দরাবাদ ও বেঙ্গালুরুগামী ট্রেনে ভ্রমণের সুবিধা করে দিয়েছে।

অভিযানে এসটিএফ দল সফলভাবে রোহিঙ্গাদের অবৈধ পাচারের সাথে জড়িত সন্দেহভাজন ৮ জনকে  গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছে – ত্রিপুরার উনাকোটি জেলার ডালুগাঁও-এর বাসিন্দা উত্তম পাল, পশ্চিম ত্রিপুরার কমলঘাটের কাজল সরকার, একই এলাকার সাগর সরকার, সিপাহিজলা জেলার পারভেজ হুসেন ওরফে আবদুল হুসেন, বাংলাদেশের চাঁদপুরের মোঃ সাহাদাত (এসকে নামেও পরিচিত), দক্ষিণ ত্রিপুরার বিলোনিয়ার শিব শঙ্কর ঘোষ, টাউট কার্তিক নামা এবং বাংলাদেশের চট্টগ্রাম নাগরিক বিজয় বড়ুয়া।

আসামের এসটিএফ দল ভারত বিরোধী কার্যকলাপে জড়িত নেটওয়ার্ককে পুরো ধ্বংস করতে তদন্ত চালিয়ে যাচ্ছে সরকারী এক বিবৃতিতে বলা হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, এসটিএফ দেশের অন্যান্য অংশেও অভিযান চালাবে, যেখানে রোহিঙ্গাদের একই ধরনের দালালদের চিহ্নিত করা হয়েছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token