বিজেপিপন্থী অবস্থান নিয়ে টিপরা মোথা থেকে বহিষ্কার সিনিয়র নেতা আবু খায়ের মিয়া

Spread the love

আগরতলা : দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিরোধী দল টিপরা মোথা রবিবার সিনিয়র নেতা আবু খায়ের মিয়াকে ছয় মাসের জন্য দল থেকে বরখাস্ত করেছে।

মিয়া বক্সানগর আসন থেকে টিপরা মোথা প্রার্থী হিসাবে এই বছরের শুরুতে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে ব্যর্থ হয়েছিলেন।

মিয়ার এই বহিষ্কার এমন সময়ে আসে যখন রাজ্যে বক্সনগর সহ দুটি বিধানসভা আসনের উপনির্বাচনের প্রস্তুতি চলছে।

যদিও টিপরা মোথা উপনির্বাচনে কোনও প্রার্থী দেয়নি এবং এখনও অন্য কোনও দলকে সমর্থন করেনি, তবে তিনি প্রকাশ্যে বিজেপি প্রার্থীদের সমর্থন করায় তাকে দল বরখাস্ত করে।

টিপরা মোথার নেতা এবং বিরোধীদলীয় নেতা অনিমেষ দেববর্মা বলেছেন যে সোশ্যাল মিডিয়ায় মিয়ার সাম্প্রতিক কিছু রাজনৈতিক বক্তব্যের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আবু খায়ের শনিবার সোশ্যাল মিডিয়ায় কিছু বলেছেন, সেগুলিকে তার ব্যক্তিগত মতামত বলে দাবি করেছেন।

কিন্তু মহিলা শাখা এবং টিপরা নাগরিক ফেডারেশন এই মন্তব্যের নিন্দা করেছে এবং তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।

দলের সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির নেতারা বিষয়টি নিয়ে আলোচনা করে তাকে ছয় মাসের জন্য বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন দেববর্মা বলেছেন।

ছবি- টিপরা মোথা থেকে বহিষ্কার সিনিয়র নেতা আবু খায়ের মিয়া।

বিরোধীদলীয় নেতা আরও বলেন, মিয়া তার বরখাস্তের সময় দলীয় কোনো কর্মসূচিতে অংশ নিতে পারবেন না।

বিজেপি প্রার্থীদের সমর্থনের পক্ষে মিয়া যুক্তি দেন যে উপনির্বাচন ত্রিপুরায় বিজেপি সরকারের জন্য কোনও হুমকি সৃষ্টি করে না, তাই ভোটারদের জাফরান দলকে সমর্থন করা উচিত।

তিনি আরও বলেন, জনগণের বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের লোকদের ক্রমাগত উন্নয়নের জন্য কেন্দ্র এবং রাজ্য উভয় ক্ষেত্রেই বিজেপিকে সমর্থন করা উচিত।

ফেব্রুয়ারির ভোটে মিয়া বক্সনগরে ৭.৮১ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থানে ছিলেন।

আগামী মাসে বক্সানগর ও ধনপুর কেন্দ্রে উপনির্বাচন হওয়ার কথা।

উল্লেখ্য যে ধানপুর আসনের বিধায়ক কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক ছেড়ে দেন, অন্যদিকে বক্সানগরের সিপিআইএম বিধায়ক সামসুল হক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

ভারতের নির্বাচন কমিশনের ঘোষণা অনুসারে উপনির্বাচনের মনোনয়ন জমা দেওয়া শেষ হয়েছে ১৭ আগস্ট।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token