করিমগঞ্জ জেলা কৃষি বিভাগের নামে চলছে দালাল রাজ!

Spread the love

কৃষকদের অভিযোগ নিয়ে সরব হল কৃষক পরিষদ  

ব্যুরো রিপোর্ট : করিমগঞ্জ জেলা কৃষি বিভাগের নাম নিয়ে কতিপয় দুষ্টচক্র চালাচ্ছে দালাল রাজ, এমনটাই অভিযোগ ভুক্তভোগী কৃষকদের।

শুক্রবার অসম গণ পরিষদের ভ্রাতৃ সংগঠন অসম কৃষক পরিষদের ফখর উদ্দিনের নেতৃত্বে করিমগঞ্জ কৃষক পরিষদের এক প্রতিনিধি দল জেলা কৃষি দপ্তরের আধিকারিকের সঙ্গে দেখা করে এই অভিযোগ তুলে ধরেন।

উল্লেখ্য কৃষকরাই দেশের মেরুদণ্ড।

তাই কৃষকদের ভারত সরকার প্রথম থেকেই প্রাধান্য দিয়ে আসলেও আজ কেন প্রকৃত কৃষকরা বিভিন্ন ভাবে কৃষক প্রকল্প থেকে বঞ্চিত?

উন্নয়নের লক্ষে কৃষকদের প্রশিক্ষণ দেওয়া নিয়ে আসাম সরকারের নেওয়া পদক্ষেপ অতি প্রশংসনীয় হলেও করিমগঞ্জ জেলার বিভিন্ন প্রান্ত থেকে নানান প্রশ্ন তুলছেন সাধারণ কৃষকরা।

কৃষকদের মতে তাদের প্রশিক্ষণ দেওয়ার নামে চলছে ভাওতাবাজি।

বিভিন্ন জিপিতে ইতিমধ্যে কৃষক প্রশিক্ষণ প্রগ্রাম সমাপ্তি হলেও ওই প্রগ্রাম থেকে বঞ্চিত করা হয়েছে প্রকৃত হিতাধিকারীদের।

এছাড়াও কিছু কিছু প্রশিক্ষণ প্রগ্রামে মহিলাদের ডেকে এনে চলছে প্রশিক্ষণ।

এতে ক্ষোভ জানান স্থানীয় কৃষকরা।

তারা বলেন প্রকৃত পুরুষ কৃষকদের বঞ্চিত করে মহিলাদের কৃষক প্রশিক্ষণ দেওয়ার রহস্যটা কি? এনিয়ে জুরালো প্রশ্ন তুলেন স্থানীয় একাংশ কৃষক।

এছাড়াও কৃষি বিভাগীয় বিভিন্ন গ্রুপে রেজিষ্ট্রেশনের নামে নগধ অর্থ, কেসিসি লোনের নামে অর্থ দাবি সহ নানান অভিযোগ উঠেছে।

এই অভিযোগ আজ সরাসরি করিমগঞ্জ কৃষি বিভাগীয় অফিসার ডিএও হেমন দাস-এর সংগে সাক্ষাৎ করে ভুক্তভোগী কৃষকদের পক্ষ তুলে ধরেন করিমগঞ্জ কৃষক পরিষদের কর্মকর্তারা।

তারা এসব অভিযোগের সঠিক তদন্তও দাবি করেন। সংগঠনের কর্মকর্তারা আশাবাদী যে অভিযোগ গুলো খতিয়ে দেখে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেবে করিমগঞ্জ জেলা কৃষি বিভাগ।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token