ভর-রাজভর সংগঠনের বরাক ভিত্তিক সেমিনারের প্রস্তুতি, গঠন করা হল বিভিন্ন কমিটি

Spread the love

মোস্তাফা এ মজুমদার, হাইলাকান্দি : অখিল ভারতীয় ভর-রাজভর সংগঠনের সেমিনারকে ঘিরে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হল দূর্গীমারায়।

সংগঠনের অসম রাজ্যিক কমিটির সহসভাপতি হরিমোহন রাজভরের পৌরহিত্যে দূর্গীমারা মন্দিরে সংগঠনের বরাকবিত্তিক অনুষ্ঠিত হবে এই সেমিনার।

সম্মেলনকে সফল করতে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে অখিল ভারতীয় ভর-রাজভর সংগঠনের রাজ্যিক তথা হাইলাকান্দি জেলা কমিটি।

এদিনের সভায় দূর্গীমারা, রাতাকান্দি ও কাঞ্চনপুর এলাকার সংগঠনের মহিলা আঞ্চলিক সমিতিও গঠন করা হয়।

আঞ্চলিক কমিটির সভানেত্রী মনোনিত হয়েছেন সুনিতা রাজভর, সম্পাদিকা মনোনিত হয়েছেন তুলশী দেবী রাজভর, উপসভানেত্রী চনেশ্বরী রাজভর ও কোষাধ্যক্ষ সনামতী রজভরকে মনোনীত করা হয়।

তাছাড়াও রাধিকা রাজভর, সরস্বতী রাজভর ও মঞ্জু রাজভর সহ সর্বমোট ১২ সদস্য বিশিষ্ট এক শক্তিশালী মহিলা আঞ্চলিক সমিতি গঠন করা হয়।

এদিনের প্রস্তুতি সভায় অসমের ভর-রাজভর সম্প্রদায়কে ওবিসি মর্যাদা প্রদানের জোরালো দাবি জানান সংগঠনের নেতা হরিমোহন রাজভর।

তিনি বলেন, দেশের বিভিন্ন রাজ্যে ভর রাজভর সম্প্রদায়ের কয়েক কোটি মানুষ রয়েছেন।

উত্তর প্রদেশের যোগী আদিত্য নাথের সরকার সেখানে থাকা ভর রাজভর সম্প্রদায়কে এসসি মর্যাদা কেবিনেটে পাশ করে কেন্দ্রের কাছে পাঠিয়েছে।

এজন্য তিনি অখিল ভারতীয় ভর-রাজভর সংগঠনের অসম রাজ্যিক কমিটির পক্ষ থেকে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, অসমের ভর -রাজভর সম্প্রদায়কে ওবিসি মর্যাদা প্রদানের জন্য দাবি উত্থাপন করা হয়েছে।

অত্যন্ত দুর্ভাগ্যজনক যে এই ফাইলটি বর্তমানে চ্যাপে রাখা হয়েছে।

রাজ্যের ভর-রাজভর সম্প্রদায়ের ছেলেমেয়েরা স্কুল কলেজে ভর্তির ক্ষেত্রে এবং বিভিন্ন ক্ষেত্রে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে।

তাই খুব শীঘ্রই অসমের ভর এবং রাজভর সম্প্রদায়কে ওবিসি মর্যাদা প্রদানের দাবি জানান অখিল ভারতীয় ভর-রাজভর সংগঠনের রাজ্যিক কমিটির সহসভাপতি হরিমোহন রাজভর।

তাছাড়া আগামী তিন চার মাসের মধ্যে বরাক উপত্যকার কাছাড় করিমগঞ্জ ও হাইলাকান্দি এই তিন জেলার ভর রাজভর সম্প্রদায়ের এক সেমিনার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংগঠনের রাজ্যিক কমিটির সহসভাপতি হরিমোহন রাজভর।

বরাক ভিত্তিক এই সম্মেলনকে সফল করতে আহ্বান জানান তিনি। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি হরিদয়াল রাজভর, সহসভাপতি রাজকুমার ভর, সদস্য পবিত্র রাজভর, কেন্দ্রীয় সদস্য লক্ষণ রাজভর, রাজু রাজভর, মহাবীর রাজভর, জেলা মহিলা সমিতির সভাপতি শ্রীমতী মিনা রাজভর, সম্পাদিকা সবিত্রী রাজভর সহ বিশিষ্ট অথিতি ওয়েলফেয়ার বোর্ডের চেয়ারম্যান কিরণ কুমার তেলী, চা জনগোষ্ঠীর রাজ্যিক সহসভাপতি বিমল বারই প্রমুখ।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token