হাইলাকান্দিতে শ্রমিক নিখোঁজ! তীব্র চাঞ্চল্য, অক্ষত উদ্ধারে ৭২ ঘণ্টা সময় দিল শ্রমিক সংগঠন  

Spread the love

হাইলাকান্দির প্রতিনিধি, গণআওয়াজ : কর্মস্থল থেকে এক শ্রমিক নিখোঁজ হওয়ার ঘটনায় হাইলাকান্দিতে তীব্র চাঞ্চল্য বিরাজ করছে।

অক্ষত অবস্থায় উদ্ধারের দাবিতে সরব দাবী জানিয়েছেন মজুরি শ্রমিক ইউনিয়ন সহ পরিবারের লোকেরা।

পরিবারের পক্ষ থেকে হাইলাকান্দি সদর থানায় নিখোঁজ সংক্রান্ত একটি এজাহারও দায়ের করা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়, ইটরকান্দি প্রথম খণ্ড গ্ৰামের বাসিন্দা নিজাম উদ্দিন লস্কর (৫৮) ৬ মার্চ বুধবার সকালে শহরের মাড়োয়ারিপট্টির বাবুলালের দোকানে কাজের উদ্দেশ্যে বের হয়ে আর ঘরে ফিরে আসেননি।

নিজাম উদ্দিন লস্কর ও নুরু নামের অপর এক ব্যাক্তি বিগত ৭-৮ বছর ধরে ওই দোকানে কর্মচারী হিসেবে কাজ করে আসছেন।

অনেক খোঁজাখুঁজির পর তার কোন সন্ধান না পেয়ে গত ১২ মার্চ নিখোঁজের স্ত্রী কচুরুন নেছা লস্কর হাইলাকান্দি সদর থানায় নিখোঁজ সংক্রান্ত এজাহার দায়ের করেন।

তিনি বাবুলালের দোকানের আশপাশের সি সি ক্যামেরার ফুটেজ দেখে তদন্ত করার জন্য পুলিশের কাছে দাবি জানিয়েছেন।

পুলিশের সঠিক তদন্তের মাধ্যমে তাঁর স্বামীর সন্ধান পাওয়া যাবে বলে আশাবাদী নিজাম উদ্দিনের স্ত্রী কচুরুন নেছা লস্কর।

এদিকে নিখোঁজ নিজাম হাইলাকান্দি মজুরি শ্রমিক ইউনিয়নের একজন সদস্য, তাই তার সন্ধান এখন পর্যন্ত বের করতে না পারায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন ইউনিয়নের নেতা আলতাফ খান ও খলিল আহমদ মজুমদার।

শীঘ্রই নিখোঁজ শ্রমিক নিজামকে অক্ষত অবস্থায় উদ্ধারের জন্য পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান মজুরি শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলতাফ।

শ্রমিক নেতা এরজন্য পুলিশ প্রশাসনকে ৭২ ঘন্টার সময়সীমা বেঁধে দিয়েছেন।

অন্যতায় মজুরি শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে গণতান্ত্রিক আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন শ্রমিক নেতারা। এদিন এক সাংবাদিক সম্মেলন করে পুলিশ প্রশাসন এবং জেলা প্রশাসনের কাছে এই জোরালো দাবি জানিয়েছেন নিখোঁজের স্ত্রী কচুরুন নেছা লস্কর, মেয়ে সুলতানা বেগম লস্কর, মিনারা বেগম লস্কর, পুত্র বাপ্পন আলী লস্কর, জামাতা সবির উদ্দিন লস্কর ও কবির হোসেন বড়ভূইয়া।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token