২৪ শের নির্বাচনে আসামে ১৪টি আসনের মধ্যে ১২ টি টার্গেটে বিজেপির : হিমন্ত

Spread the love

গুয়াহাটি, ৮ অক্টোবর : ২০২৪ শের লোকসভা নির্বাচনে আসামের ১৪টি আসনের মধ্যে বিজেপির ১২টি আসন জয়ের লক্ষ্যে কথা শোনালেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

বিজেপি এখন থেকে এই লক্ষ্য নিয়ে নরেন্দ্র মোদিকে টানা তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী করতে কাজ শুরু করবে।

শর্মা বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে বলেন, আসামের ১৪টি লোকসভা আসনের মধ্যে গতবার নির্বাচনে আমরা নয়টি জিতেছ, এইবার আমাদের কমপক্ষে ১২ টি আসন জিততে হবে।

লোকসভা ভোট পর্যন্ত আমরা থামব না, তৃতীয়বারের মতো নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই।

উল্লেখ্য যে ২০১৯ শের লোকসভা নির্বাচনে আসামের ১৪ টি আসনের মধ্যে কংগ্রেস জিতেছিল তিনটি, একটি এআইইউডিএফ ১টি এবং একটি আসনে জিতেছিলেন স্বতন্ত্র প্রার্থী।

পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার “পিএফআই” সম্পর্কে বলতে গিয়ে সাম্প্রতিক নিষেধাজ্ঞার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার আসামের মাটি থেকে মৌলবাদী গোষ্ঠীগুলিকে স্থায়ীভাবে নির্মূল করার সিদ্ধান্ত নিয়েছে।

বেকার সমস্যার সমাধানে মুখ্যমন্ত্রি বলেন, রাজ্যের দুই লক্ষ যুবককে স্ব-কর্মসংস্থানের সুযোগ তৈরি করে দিতে  আগামী এক বছরে ৫,০০০ কোটি টাকার একটি উচ্চাভিলাষী প্রকল্প চালু করা হবে।

তিনি বলেন, আমরা প্রতিশ্রুত ছিলায় এক লাখ সরকারি চাকরির, ইতিমধ্যে ৩৮,৯৮৩ জন যুবককে নিয়োগ করা হয়েছে। আমরা আগামী ছয়-সাত মাসের মধ্যে লক্ষ্যমাত্রা পূরণ করব।

অরুণোদয় সম্পর্কে মুখ্যমন্ত্রী বলেন, বিজেপি কর্মীদের বলা হয়েছিল প্রতিটি নির্বাচনী এলাকায থেকে আরও ৭০০০ পরিবারকে এই প্রকল্পে যুক্ত করা হবে, যার অধীনে রাজ্য সরকার ১০০০ টাকা মাসিক আর্থিক সহায়তা প্রদান করে,  আসছে এই মাস থেকে তা ১,২৫০ টাকায় উন্নীত করা হবে।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token