কলা অবশ্যই খুবই সুস্বাদু এবং স্বাস্থ্যের জন্য দারুণ উপকারী  

Spread the love

হলুদ ফল ভিটামিন সি, পটাসিয়াম এবং ম্যাগনেসিয়ামের মতো ভিটামিন এবং খনিজ পদার্থে পূর্ণ। একটি কলা খাওয়ার পর আমরা প্রায় সঙ্গে সঙ্গে খোসা ফেলে দেই। কিন্তু এখন থেকে আপনার কলার খোসা ফেলে দেবেন না, বরং এটি আপনার ত্বকে ব্যবহার করুন! শুনতে পাগল লাগতে পারে, কিন্তু আপনাকে সত্যিই এটি চেষ্টা করা উচিত।

আপনার ত্বকে কলার খোসা!  

1. ওয়ার্টস

একটি ওয়ার্ট পেয়েছেন? তাহলে একটি কলার খোসা আপনাকে এটি থেকে পরিত্রাণ পেতে সাহায্য করতে পারে! আপনাকে যা করতে হবে তা হল ঘুমাতে যাওয়ার আগে একটি কলার খোসা লাগিয়ে একটু ব্যান্ডেজ দিয়ে ঢেকে দিন।

প্রায় এক সপ্তাহ ধরে প্রতি রাতে এই কৌশলটি পুনরাবৃত্তি করুন। দেখবেন আঁচিল নিজে থেকেই পড়ে যাবে। এই সহজ কৌশলটি আপনাকে ডাক্তারের কাছে যেতে বাঁচাবে এবং এটি সম্পূর্ণ ব্যথামুক্ত!

2. বলি

আপনি কি জানেন যে কলার খোসার অ্যান্টিঅক্সিডেন্ট আপনার ত্বকের জন্য বিস্ময়কর কাজ করতে পারে? বলিরেখা রোধ করতে পারে একটি সাধারণ কলার খোসা! আপনার মুখের উপর খোসা ঘষুন এবং আধা ঘন্টা অপেক্ষা করুন।

এর পরে, আপনার মুখ ভাল করে ধুয়ে নিন এবং কয়েক দিনের জন্য এই কৌশলটি পুনরাবৃত্তি করুন। কিছুক্ষণ পর, দেখবেন আপনার বলিরেখা দৃশ্যমানভাবে কমে গেছে!

3. পিম্পলস

কলার খোসা ব্রণের বিরুদ্ধে লড়াইয়ে জীবন রক্ষাকারী। আপনার ত্বকে কলার খোসার ভিতরের অংশটি আলতো করে ঘষুন। এটি একটি নরম স্ক্রাব তৈরি করে। এটি আপনার ত্বকে কমপক্ষে দুই ঘন্টা বিশ্রাম দিন।

এই কৌশলটি সবচেয়ে ভালো কাজ করে যদি আপনি সারারাত আপনার মুখ ভালোভাবে ধোয়ার আগে এটি আপনার ত্বকে রেখে দেন। এটি প্রতিদিন করুন এবং আপনি ইতিমধ্যে কয়েক দিন পরে ফলাফল দেখতে পাবেন।

4. ক্ষত

আবারও উদ্ধারে কলা! ক্ষত দ্রুত বিবর্ণ হতে সাহায্য করার একটি সহজ উপায় হল একটি কলার খোসা। দশ থেকে ত্রিশ মিনিটের জন্য দাগের উপর খোসার ভিতরে ঘষুন।

এর পরে, একটি ব্যান্ডেজ দিয়ে ঢেকে দিন এবং রাতারাতি রেখে দিন। সকাল নাগাদ ক্ষত কিছুটা ম্লান হয়ে যাবে!

5. সাদা দাঁত

আপনি একটি কলার খোসা ব্যবহার করে সত্যিই সাদা দাঁত পেতে পারেন। আতঙ্কিত হবেন না, আপনাকে এটি চিবাতে হবে না! আপনার দাঁত বরাবর কলার খোসার ভিতরের অংশটি ঘষুন, যতক্ষণ না সেগুলি সম্পূর্ণরূপে কলার পেস্টের একটি স্তর দিয়ে ঢেকে যায়।

প্রায় দশ মিনিটের জন্য এটি ছেড়ে দিন। তারপরে একটি শুকনো টুথব্রাশ দিয়ে আপনার দাঁত ব্রাশ করুন যাতে কলার পেস্টটি যাদু করতে দেয়। তিন মিনিটের জন্য বৃত্তাকার গতিতে আপনার দাঁত ব্রাশ করুন। প্রতিদিন এটি করুন এবং আপনি ইতিমধ্যে দুই সপ্তাহ পরে ফলাফল দেখতে পাবেন!

আপনি কি আপনার কলার খোসা পরে আবর্জনার মধ্যে ফেলে দেন? এটা আর করবেন না! এটি পাগল শোনাতে পারে, তবে একটি কলা আপনার ক্ষুধা মেটানোর চেয়ে আরও অনেক কিছুর জন্য ভাল। সুতরাং, আমরা পরের বার সেই কলার খোসা ধরে রাখার পরামর্শ দিই এবং এটি আপনার ত্বকে ব্যবহার করুন!

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token