পিটিআই-র পদযাত্রায় সশস্ত্র হামলা, রক্তাক্ত প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান : নিহত-১

Spread the love

ইসলামাবাদ, ৩ নভেম্বর : প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান বৃহস্পতিবার সন্ধ্যায় গুজরানওয়ালার কাছে লং মার্চ চলাকালীন সময়ে গুলিতে আহত হয়েছেন।

এই হামলায় সিনেটর ফয়সাল জাভেদ এবং পিটিআই-এর আরও চার নেতাও আহত হয়েছেন।

বৃহস্পতিবার ওয়াজিরাবাদের আল্লাহ ওয়ালা চকে লং মার্চের কনটেইনারে বন্দুকযুদ্ধে আহতদের মধ্যে পিটিআই চেয়ারম্যান ইমরান খান, সিনেটর ফয়সাল জাভেদ এবং আরও বেশ কয়েকজন নেতাও রয়েছেন।

পিটিআই নেতাকর্মীদের উপর এই আক্রমণ রাজনৈতিক পাকিস্তানের রাজনৈতিক মহলে ব্যাপক চর্চা ও নিন্দার জন্ম দিয়েছে।

এদিকে এই ঘটনায় “আজাদী” পদযাত্রার দলকে স্বাগত জানাতে শহরে থাকা পিটিয়াই দলের এক কর্মীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

তবে হামলাকারীকে দমন করা হয়েছে বলে জানা গেছে।

সিনেটর জাভেদ যিনি আহত হয়েছেন তিনি হাসপাতালের বেডে থেকে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, আমাদের বেশ কয়েকজন সহকর্মী আহত হয়েছেন এবং শুনেছি তাদের একজন মারা গেছে।

পিটিআই-এর ইমরান ইসমাইল এবং হাম্মাদ আজহারের মতে, পার্টির প্রধানের পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে ও জাভেদের শরীরে লেগেছে একটি গুলি।

তবে এটি যে পিটিয়াই প্রধান ইমরান খানকে একটি হত্যা প্রচেষ্টা ছিল তা স্পষ্ট। ইমরান আঘাত পেয়েছেন, কিন্তু তিনি স্থিতিশীল।

প্রচুর রক্তক্ষরণ হয়েছে বলে ফাওয়াদ চৌধুরী রয়টার্সকে বলেছেন। বন্দুকবাজদেরকে যদি সেখানকার লোকজন না থামাতেন তাহলে পিটিআইয়ের পুরো নেতৃত্ব নিশ্চিহ্ন হয়ে যেত।

ঘটনার পর ইমরান খানকে তড়িগড়ি করে গাড়িতে নিয়ে লাহোরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছ এবং  অন্যান্য আহত ব্যক্তিদের অ্যাম্বুলেন্সের মাধ্যমে নিকটবর্তী ওয়াজিরাবাদ ইনস্টিটিউট অফ কার্ডিওলজিতে নিয়ে যাওয়া হয়।

উদ্ধারকারী কর্মকর্তা ও পিটিআই-এর মতে, গুলির কারণে পিটিআই কর্মকর্তাসহ ১০ জন আহত হয়েছেন এবং  এদের মধ্যে একটি শিশুও রয়েছে।

এই ঘটনার পর পিএমএলএন-এর মরিয়ম আওরঙ্গজেব প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, প্রধানমন্ত্রী শরিফ তার সাম্প্রতিক চীন সফর সম্পর্কে নির্ধারিত প্রেস কনফারেন্স স্থগিত করেছেন। পররাষ্ট্রমন্ত্রী, বিলাওয়াল ভুট্টোও পিটিআই প্রধানের উপর হামলার নিন্দা করেছেন এবং ঘটনার তদন্তের অনুরোধ করেছেন।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token