গণিরগ্ৰাম-কাটিগড়া ‘জিকে’ ডাইকের কাজে ব্যাপক দুর্নীতি, জলসম্পদ বিভাগ বদরপুর ডিভিশনের বিরুদ্ধে স্থানীয় জনতার বিক্ষোভ

Spread the love

রূপক নাথ, কাঠিগড়া, ১৮ নভেম্বর : গণিরগ্ৰাম-কাটিগড়া (জিকে) ডাইকের পূর্ব কাটিগড়ার গণিরগ্ৰাম তৃতীয় খণ্ডের মহাদেবপুর এলাকার বরাক নদীর ভাঙ্গন প্রতিরোধে এসওপিডি-জি ২০২১-২২ অর্থ বছরের অধীন মঞ্জুরীকৃত প্রায় ৩ কোটি টাকার প্রকল্পের নির্মাণকাজে এই অভিযোগ উঠে।

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে নির্মাণকাজ বন্ধ করে দেন স্থানীয় নজমুল হোসেন বড়ভুইয়া, হুসেন আহমদ বড়ভুইয়া, বাপ্পন মজুমদার, দুধপুর-গণিরগ্ৰামজিপির সভানেত্রীর প্রতিনিধি রাজু আহমদ চৌধুরী, জিপির এপি সদস্যার প্রতিনিধি সুব্রত শুক্লবৈদ্য, স্থানীয় গ্ৰোফ সদস্য আব্দুল করিম, সফিকুর রহমান বড়ভুইয়া, সঞ্জু শুক্লবধ্য, অভিজিত নাথ সহ অন্যান্যরা।

বৃহস্পতিবার মঞ্জুরীকৃত প্রকল্পের নির্মাণকাজের সামনে দাঁড়িয়ে হাতে প্লে-কার্ড নিয়ে নির্মাণ কাজের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়ে বিভিন্ন স্লোগান তুলে প্রতিবাদ সাব্যস্ত করার পাশাপাশি নির্মাণকাজ বন্ধ করে দেন স্থানীয় ক্ষুব্দ জনগণ।

স্থানীয়দের কথায় মহাদেবপুর, শান্তিপুর, দুধপুর-গণিরগ্ৰাম, ফুলবাড়ী, তারিনীপুর, শিয়ালটেক, শিবনারাইনপুর সহ বন্যা কবলিত বৃহত্তর পূর্ব কাটিগড়ার বিভিন্ন রাজস্ব গ্ৰামের কৃষকদের কৃষিক্ষেতের উৎপাদিত ফসলের সুরক্ষা সহ স্থানীয় জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে দীর্ঘ প্রতীক্ষার পর এই জিকে ডাইকের অর্থ মঞ্জুর করা হয়।

কিন্তু প্রকল্পের বরাদ্দকৃত অর্থের নির্মাণ কাজের শুরুতে বিভাগীয় আধিকারিক এবং বরাতপ্রাপ্ত ঠিকাদার সরেজমিনে উপস্থিত না হয়ে সেন্ডিকেট রাজের মাধ্যমে জনাকয়েক শ্রমিকদের দিয়ে নদী ভাঙ্গন প্রতিরোধে মাটির কাজ চলছে।

 গাইডলাইন উপেক্ষা করে নাম ফলক না লাগিয়ে স্থানীয় জনগণকে অন্ধকারে রেখে বিভাগীয় কতৃপক্ষ এবং বরাতপ্রাপ্ত ঠিকাদার এভাবে কাজ শুরু করায় ব্যাপক দুর্নীতির গন্ধ পাচ্ছেন স্থানীয় জনগণ।

 স্থানীয় জনগণের দাবী বরাতপ্রাপ্ত ঠিকাদার এবং বিভাগীয় আধিকারিকদের সরেজমিনে উপস্থিত হয়ে প্রকল্পের প্লেন ইস্টিমেট অনুযায়ী তথ্য ফলক লাগিয়ে আনুষ্ঠানিকভাবে কাজের শুভারম্ভ করতে হবে এবং গুণগত মান ঠিক রেখে সঠিকভাবে নির্মাণকাজ পরিচালন করতে হবে।

 এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এবং জলসম্পদ বিভাগের বিভাগীয় মন্ত্রী পীযুষ হাজারিকার দৃষ্টি আকর্ষণ করছেন স্থানীয় ক্ষোদ্ধ জনসাধারণ। তাছাড়া কাছাড়ের জেলাশাসক এবং জলসম্পদ বিভাগের বিভাগীয় উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন দুধপুর-গণিরগ্ৰাম জিপির জিপি সভানেত্রীর প্রতিনিধি রাজু আহমদ চৌধুরী, এপি সদস্যার প্রতিনিধি সুব্রত শুক্লবৈদ্য, প্রাক্তন এপি সদস্য সফিকুর রহমান বড়ভুইয়া, আব্দুল করিম সহ  অন্যান্যরা আজ।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token