বিধানসভা নির্বাচনের আগে গুজরাটে ৭ বিদ্রোহী বিধায়ককে বরখাস্ত করেছে বিজেপি

Spread the love

গান্ধীনগর, ২০ নভেম্বর : গুজরাট বিধানসভার নির্বাচনের মধ্যেই বিজেপি দলের সাত বিদ্রুহি নেতাকে বরখাস্ত করেছে।

বিজেপির বহিষ্কৃত নেতারা হলেন- নর্মদা জেলার নন্দোদ থেকে হর্ষদ ভাসাভাও, জুনাগড়ের কেশোদ জুনাগড় থেকে টিকিট  প্রত্যাশী অরবিন্দ লাদানি, সুরেন্দ্রনগরের ধানগড়া থেকে ছত্রাসিং গুঞ্জারিয়া, ভালসাদের পারাদি থেকে কেতন ভাই প্যাটেল, রাজকোট গ্রামীণ থেকে ভারত ভাই চাভদা, গির সোমনাথ জেলার ভেরাভাল থেকে উদয় ভাই শাহ এবং আমরেলির রাজুলা থেকে টিকিট প্রত্যাশী করণ ভাই বারাইয়া।

   গুজরাট বিধানসভা নির্বাচনের প্রথম পর্বে সাত প্রার্থীর সবাই টিকিট চাইছিলেন। কিন্তু বিজেপি তাদের টিকিটের দাবী প্রত্যাখ্যান করায় তারা স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছিলেন।

দল বিরোধী কার্যকলাপের অভিযোগ এনে বিজেপি শৃঙ্খলামূলক ব্যবস্থা হিসাবে তাদেরকে ছয় বছরের জন্য বরখাস্ত করা হয়েছে বলে বিজেপির রাজ্য সভাপতি সিআর পাতিল সংবাদ মাধ্যমকে জানিয়েছেন।

উল্লেখ্য যে, গুজরাটে সপ্তম মত ক্ষমতায় থাকা বিজেপি এবার বিধানসভা নির্বাচনে বর্তমান ৪২ জন বিধায়কের টিকিট প্রত্যাখ্যান করেছে।

দল গুজরাট বিধানসভার প্রথম পর্যায়ের নির্বাচনের জন্য প্রকাশিত তালিকা থেকে ৩৮ জন বর্তমান বিধায়ককে বাদ দিয়েছে।

তাদের মধ্যে বেশ কয়েকজন বড় মাফের নেতা, প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপানি এবং প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী নীতিন প্যাটেলকে টিকিট প্রত্যাখ্যান করা হয়েছে।

আগামী ১ এবং ৫ ডিসেম্বর দুটি ধাপে গুজরাটে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে, ভোট গণনা হবে ৮ ডিসেম্বর। এদিকে হিমাচল প্রদেশের ভোট গণনাও ওই দিন হবে। যদিও এবার গুজরাট বিধানসভা নির্বাচনে প্রধানমন্ত্রী মোদী, অমিত শাহ এবং সিআর পাতিলের নেতৃত্বে দলটি সর্বোচ্চ আসন সংখ্যা ১৪০ ছাড়িয়ে যাবে বলে দাবী করা হচ্ছে, আসল সংখ্যাটি পাওয়া যাবে ভোট গণনার পরই।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token