হাইলাকান্দিতে সুশাসন কর্মশালায় জলবায়ু পরিবর্তন মোকাবিলায় পদক্ষেপ নেবার আহবান

Spread the love

হাইলাকান্দি ২৩ ডিসেম্বর : রাজ্যের অন্যান্য অংশের সঙ্গে হাইলাকান্দি জেলায়ও সুশাসন সপ্তাহ পালন শুরু হয়েছে।

এই উপলক্ষে শুক্রবার হাইলাকান্দিতে নাগরিকদের জন্য সরকারি পরিষেবা প্রদানের কর্মপদ্ধতি সম্পর্কে আলোচনার জন্য এক সভা অনুষ্ঠিত হয়েছে।

মুখ্য অতিথি হিসাবে অবসরপ্রাপ্ত কমিশনার সচিব আনোয়ার উদ্দিন চৌধুরী নাগরিকদের স্বচ্ছ দ্রুত এবং হয়রানি মুক্ত নাগরিক পরিষেবা সুনিশ্চিত করার আবেদন জানান।

গণ অভিযোগ নিয়ে সরকারি কার্যালয়ে আসা সাধারণ মানুষদেরকে তাদের অভিযোগ নিরসনে দ্রুত ব্যবস্থা নিতে তিনি বলেছেন।

জলবায়ু পরিবর্তনের মোকাবিলায় কী কী পদক্ষেপ নেওয়া যায় তা বিবেচনা করতে বিভাগগুলির প্রধানদেরকেও বলেছেন। বিভাগগুলি তাদের পরিষেবা প্রদানের খতিয়ানও তুলে ধরেছে।

জেলায় ছাত্র-ছাত্রীদেরকে ডিজিটাল কাস্ট সার্টিফিকেট দেওয়া শুরু হয়েছে বলে জানানো হয়েছে। এরমধ্যে এখন পর্যন্ত জেলায় ২৭৩৮ টি ডিজিটাল কাস্ট সার্টিফিকেট ইস্যু করা হয়েছে এবং ১৩৩৮টি ইস্যূর প্রক্রিয়ায় রয়েছে।

ছবি: সুশাসন সপ্তাহ পালনের অঙ্গ হিসাবে হাইলাকান্দি প্রশাসনের সভা শুক্রবার হাইলাকান্দিতে।

ই-ডিস্ট্রিক্টের আওতায় জেলায় ১৫ টি পরিষেবা অনলাইনে দেওয়া হচ্ছে এবং ৪৭ হাজার ৩২৮ টি সার্টিফিকেট অনলাইনে ইস্যু করা সম্ভব হয়েছে বলে সভায় জানানো হয়।

স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয় জেলার হাসপাতাল গুলিতে ২০১৮-১৯ সালে বহির্বিভাগে চার লক্ষ ২৯ হাজার রোগী দেখা হলেও ২২ ২৩ সালে এখন পর্যন্ত ৫ লক্ষ ৩৬৭৮ জন রোগী দেখা সম্ভব হয়েছে।

 হাইলাকান্দির এসকে রায় সিভিল হাসপাতালে আরটিপিসিআর পরীক্ষার ল্যাবরেটরি স্থাপন করা হয়েছে এবং ৫টি বিছানা যুক্ত ডায়ালাইসিস ইউনিট ও ১০ টি বিছানা যুক্ত পেডিয়াট্রিক ইউনিট নির্মাণ সম্পূর্ণ হয়েছে।

সভার শুরুতে জেলা শাসক নিসর্গ হিবরে স্বাগত ভাষণে বিভিন্ন বিভাগে অনলাইন পরিষেবা চালু হওয়ায় নাগরিকদের সুবিধা প্রদান করা সম্ভব হয়েছে বলে জানান। সভায় ডিডিসি এলডারড ফারহিম, এডিসি দীপমালা গোয়ালা সহ বিভিন্ন বিভাগের শীর্ষ আধিকারিকরা অংশ নেন। সভা পরিচালনা করেন এডিসি ত্রিদিব রায়।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token