তারকা পারফরমার- ২০২২ : অনবদ্য পারফরম্যান্সের কারনে যারা আমাদের সাথে চিরকাল থাকবে

Spread the love

বলিউড, ৩১ ডিসেম্বর : বছরের পিছনের সময়ের দিকে ফিরে তাকালে বিগত বছরের চলচ্চিত্রগুলোর অভিনেতারা যারা তাদের অন-স্ক্রিন চরিত্রগুলিকে অসামান্য পারফরম্যান্সে শ্রোতা ও ভক্তদের কাছে স্মরণীয় করে তোলেছে এখানে  এমন কিছু পারফরম্যান্স রয়েছে।

কার্তিক আরিয়ান

বলিউডের সবচেয়ে সফল তারকা হিসাবে চিহ্নিত, কার্তিক আরিয়ানকে বলিউডের ত্রাণকর্তা হিসাবে চিহ্নিত করা হচ্ছে।

লকডাউনের পরে তার সিনেমা ‘ভুল ভুলইয়া ২’ প্রধান নায়ক হিসাবে বক্স অফিসে ১০০ কোটি অতিক্রমকারী প্রথম চলচ্চিত্র হয়ে উঠেছে।

 যার ফলে সর্বাধিক দর্শকদের উপস্থিতি তৈরি হয় এবং বিনোদন শিল্পকে পুনরুজ্জীবিত করে, তাই সিনেমা মালিক, প্রদর্শক এবং পরিবেশকদের মুখে হাসি ফোটে।

তার আকর্ষণীয় প্রকল্পগুলির সাথে কার্তিককে এখন বলিউডের শেহজাদা হিসাবে উল্লেখ করা হচ্ছে, কারণ তার আসন্ন সিনেমা ‘শেহজাদা’-এর প্রথম চেহারা দর্শক এবং চলচ্চিত্র প্রেমীদের মধ্যে কৌতূহল ও বিশাল প্রত্যাশা জাগিয়েছে।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোনকে অভিনন্দন ‘গেহরাইয়ান’-এ আরও একটি চ্যালেঞ্জিং এবং বক্সের বাইরের চরিত্রটি তুলে ধরার জন্য যা মানসিক অসুস্থতা সম্পর্কে সচেতনতা তৈরি করেছে।

শুধুমাত্র একজন পাকা অভিনেতা এবং দীপিকার মতো প্রখ্যাত অভিনয় শিল্পীই তার চরিত্রের প্রতি সুবিচার করতে পারতেন যা দর্শক এবং তার ভক্তরা দীর্ঘদিন ধরে মনে রাখবে।

যশ

যশ তার কৃতিত্বের জন্য অত্যন্ত সফল কেজিএফ ফ্র্যাঞ্চাইজি (কেজিএফ ১ এবং কেজিএফ অধ্যায় ২) সীমানা অতিক্রম করেছেন এবং বিশাল ভক্ত বেস সহ ভারতীয় সিনেমার অন্যতম বিখ্যাত অভিনেতা হয়ে উঠেছেন।

একটি সমৃদ্ধ ব্যারিটোন এবং দুর্দান্ত ব্যক্তিত্বের সাথে প্যান-ইন্ডিয়া মেগা তারকাকে কেজিএফ চ্যাপ্টার ২ এর অসাধারণ সাফল্যের সাথে কন্নড় চলচ্চিত্র শিল্পকে পুনরুজ্জীবিত করার কৃতিত্ব দেওয়া হয়।

 যা বছরের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হয়ে ওঠে এবং তার হারানো গৌরব ফিরিয়ে আনে।

সম্প্রতি অনুষ্ঠিত ইন্ডিয়া টুডে কনক্লেভে, যশ কেজিএফ অধ্যায় ৩ সম্পর্কে মটরশুটি ছড়িয়েছিলেন এবং উদ্ধৃত করা হয়েছিল যে, আমাদের একটি পরিকল্পনা আছে,।

 কিন্তু শীঘ্রই নয়। আমি অন্য কিছু করতে চাই. ৬-৭ বছর ধরে আমি কেজিএফ করছি। সবকিছু ঠিকঠাক থাকলে আমরা পরে কেজিএফ ৩ করব।

হৃত্বিক রোশন

যদিও এই বছর হৃতিক রোশন তার কৃতিত্বের জন্য মাত্র একটি হিট করেছিলেন।

 সাইফ আলি খানের বিপরীতে ‘বিক্রম ভেধা’-এ বেদা (মুখের ভোজপুরি উচ্চারণ) চরিত্রে তার অভিনয় কেবল তাকে খ্যাতি ও প্রশংসাই জিতেনি বরং এটিকে সবচেয়ে স্মরণীয় চরিত্রগুলির মধ্যে একটি করে তুলেছে।

তার ফিল্মগ্রাফি। এটা এইচআর এর জাদু!

শেফালী শাহ

চলচ্চিত্র এবং ওয়েব শো সহ তার কিটিতে পাঁচটি সফল প্রকল্প সহ এটি নিঃসন্দেহে শেফালি শাহের বছর!

তার আশ্চর্যের জন্য প্রখ্যাত অভিনয়শিল্পী এই বছর বেশ কয়েকটি আকর্ষণীয় এবং স্বতন্ত্র প্রজেক্ট করতে রাজি হয়েছেন এবং বড় পর্দায় ওটিটি স্পেসে দুর্দান্ত চমকের সাথে বিভিন্ন ভূমিকা চিত্রিত করেছেন।

শেফালি ‘ডার্লিংস’ ‘ডক্টর জি’ ‘দিল্লি ক্রাইম এস ২’ ‘জলসা’ ‘হিউম্যান’ এবং অধীরভাবে প্রতীক্ষিত ‘থ্রি অফ আস’ সহ চলচ্চিত্র ও ওয়েব শোতে তার অনবদ্য অভিনয় দিয়ে দর্শকদের মন্ত্রমুগ্ধ করেছেন।

কৃতি স্যানন

কৃতি শ্যানন এবং বরুণ ধাওয়ান অভিনীত একটি অভিনব ধারণা সহ ‘ভেদিয়া’ বক্স অফিসে উচ্চস্বরে গর্জন করছে ও নগদ রেজিস্টার বাজিয়েছে।

সত্যি বলতে কি, কৃতী ছাড়া অন্য কোনো অভিনেত্রীর পুরুষ-শাসিত সিনেমায় এই হ্যাটকে এবং চ্যালেঞ্জিং চরিত্রটি তুলে ধরার ক্ষমতা নেই…

সিনেমায় তার চরিত্রের বিনোদনমূলক মোড়কে ভুলে যাবেন না!

সামান্থা রুথ প্রভু

‘পুষ্প দ্য রাইজ’ এবং ‘ফ্যামিলি ম্যান 2’-এর অসাধারণ সাফল্যের উপরে চড়ে চমৎকার সামান্থা রুথ প্রভু ‘ও আন্তাভা’র  হিন্দি সংস্করণে তার চমকপ্রদ নৃত্য পরিবেশনের জন্য আরও বেশি খবরে ছিলেন।

যা এখনও সঙ্গীতে প্রবণতা রয়েছে চার্ট চমৎকার অভিনেত্রী তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘যশোদা’ এর মাধ্যমে একজন সফল তারকা হিসাবে তার দক্ষতা প্রমাণ করেছেন।

তাকে ভারতের সবচেয়ে জনপ্রিয় মহিলা তারকাদের মধ্যে একজন করে তুলেছেন।

ইয়ামি গৌতম ধর

সৃজনশীল ভাবে ইয়ামি গৌতম ধর-এর জন্য এটি একটি অত্যন্ত সমৃদ্ধ এবং পরিপূর্ণ বছর ছিল। কারণ চমৎকার  অভিনেত্রীর এখন পর্যন্ত দুটি ওটিটি ফিল্ম ‘এ ট্রাইডেস’ এবং ‘দাসভি’ সহ দুটি মুক্তি পেয়েছে।

‘এ থার্সার্ড’ একটি গুরুতর সমস্যা নিয়ে কাজ করার সময় ‘দাসভি’ তাকে একজন অভিনেতা হিসাবে অনেক কিছু যোগ করেছে।

 কারণ তিনি একটি নতুন উপভাষা শিখেছেন, একজন পুলিশ চরিত্রে অভিনয় করেছেন।

কাজের ফ্রন্টে অভিনেত্রীর পাইপলাইনে ‘লস্ট’ এবং ‘ওএমজি 2’-এর মতো প্রকল্প রয়েছে।

বিজয় ভার্মা

তার প্রজন্মের সেরা অভিনেতাদের মধ্যে একজন বিজয় ভার্মাকে যথাযথভাবে ‘ডার্লিং অফ দ্য ইয়ার’ হিসাবে উল্লেখ করা হয়।

মাল্টি-স্টারার হিট ‘ডার্লিংস’ এছাড়াও আলিয়া ভাট এবং শেফালি শাহের বৈশিষ্ট্যযুক্ত।

ইমতিয়াজ আলীর ‘SHE’-এ কুখ্যাত মাদক ব্যবসায়ী সাসিয়া এবং ‘গালি বয়’-এ মঈনের চরিত্রে অভিনয় করার পর বিজয় ‘ডার্লিংস’-এ একটি জটিল, ত্রুটিপূর্ণ মানুষ এবং অপমানজনক স্বামীর ভূমিকায় অভিনয় করেছিলেন।  যা অনেক প্রশংসা পেয়েছিল, পাশাপাশি ঘৃণাও পেয়েছিল।

রাকুল প্রীত সিং

যদিও তার ভক্তরা তাকে রাকুল ‘প্রীতি’ সিং বলে আদর করে উল্লেখ করেছেন, সবচেয়ে সুন্দর অভিনেত্রী দর্শকদের এবং তার ভক্তদের প্রত্যাশা পূরণ করেছেন কারণ তিনি তার অভিনয় দক্ষতা প্রদর্শন করেছেন ও সফলভাবে ওয়াল করেছেন

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token