ব্যাংক ধর্মঘটে স্তব্ধ হবে কি গোটা দেশে?  সর্বশেষ কী সিদ্ধান্ত নিল কর্মচারী সংগঠন?

Spread the love

কলকাতা, ২৮ জানুয়ারি : ব্যাং কর্মচারীদের ডাকা ৩০ ও ৩১ জানুয়ারি দু’দিনের ধর্মঘটে স্তব্ধ হয়ে যাবে কি গোটা দেশের ব্যাংকিং পরিষেবা? না ধর্মঘট প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে ব্যাঙ্কের কর্মচারী সংগঠন।

যা দেশব্যাপী গ্রাহকদের জন্য অবশ্য স্বস্তির খবর।

ইউনাইটেড ফোরাম অফ ব্যাংক ইউনিয়নস চলতি মাসের ৩০ ও ৩১ তারিখ সারা ভারতে ব্যাংক ধর্মঘটের ডাক দিয়েছে,  তার জেরে একটানা ৪ দিন ব্যাঙ্কিং পরিষেবা বন্ধ হতে চলেছে।

২৮ জানুয়ারি শনিবার, চতুর্থ শনিবার হিসাবে ব্যাঙ্কে ছুটি, তারপরেই রয়েছে রবিবার সাপ্তাহিক ছুটি। তারপরেই সোমবার ও মঙ্গল। সপ্তাহ শুরুর এই দুদিনেই ডাক দেওয়া হয়েছে ধর্মঘটের।

ধর্মঘটের ঘোষণা হতেই উদ্বেগ বাড়তে শুরু করেছে সাধারণ মানুষের।

সপ্তাহে ৫ দিনের ব্যাঙ্কিং, বেতন বাড়ানো, সব ক্যাডারে দ্রুত নিয়োগ প্রক্রিয়া চালু ইত্যাদি বিষয়ে দীর্ঘদিন থেকেই আওয়াজ উঠছিল ব্যাঙ্কিং ইউনিয়নগুলির তরফে।

সম্প্রতি মুম্বইয়ে ইউনাইটেড ফোরাম অফ ব্যাংক ইউনিয়নসের একটি সভাও হয়। সেখানে এই সমস্ত দাবিগুলি কার্যকরী করার বিষয়ে ফের একবার জোরালো দাবি ওঠে।

এরইমধ্যে শুক্রবার সেন্ট্রাল লেবার কমিশনের মিটিং ছিল, সেখানে এ বিষয়গুলি নিয়ে আলোচনার কথা ছিল বলেও খবর।

তবে কেন্দ্রের তরফে ব্যাঙ্ক ইউনিয়নগুলির দাবি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে, তারপরেই ব্যাংক ধর্মঘট থেকে সরে আসার সিদ্ধান্তের কথা জানানো হল।

কিন্তু কেন্দ্রর তরফে আশ্বাস মিললেও আগামীতে যদি তাঁদের দাবিদাওয়া মানা না-হয় তাহলে ফের তাঁরা ধর্মঘটের রাস্তায় হাঁটবেন বলে হুঁশিয়ারি দিয়ে রেখেছে ব্যাঙ্ক ইউনিয়নগুলি।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token