জিন্স পরে আদালতে শুনানিতে আইনজীবী? ক্যাম্পাস থেকে সরিয়ে দেওয়া হল বিজন মহাজনকে!

Spread the love

গুয়াহাটি, ২৮ জানুয়ারি : গুয়াহাটি হাইকোর্টে নজিরবিহীন ঘটনা, মামলার শুনানির সময় জিন্স পরার অপরাধে শুক্রবার গৌহাটি হাইকোর্টের একজন আইনজীবীকে আদালতের ক্যাম্পাস থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

আদালতে আগাম জামিন আবেদনের শুনানি চলাকালে অ্যাডভোকেট বিজন কুমার মহাজনকে আদালত থেকে সরিয়ে দেওয়া হয়।

হাইকোর্টের বিচারপতি কল্যাণ রাই সুরানা বাধ্যতামূলক পোশাকে না থাকার জন্য পুলিশকে “ডি-কোর্ট” আইনজীবী বিজন কুমার মহাজনকে নির্দেশ দিয়েছেন।

অ্যাডভোকেটস অ্যাক্ট, ১৯৬১-এ সমস্ত প্র্যাকটিসিং আইনজীবীদের আদালতের কার্যক্রমে অংশ নেওয়ার বা জমা দেওয়ার সময় একটি কালো কোট বা একটি সাদা শার্টের উপর একটি সাদা টাই পরিধান করতে হবে।

বার কাউন্সিল অফ ইন্ডিয়া প্রফেশনাল স্ট্যান্ডার্ডের নিয়মগুলি একই পুনরাবৃত্তি করে আইনজীবীদের সর্বদা আদালতে উপস্থিত হতে হবে।

একই সঙ্গে এক সপ্তাহের জন্য আবেদনের শুনানি মুলতবি করেছেন আদালত, মহাজন আবেদনকারীর পক্ষে ছিলেন।

এই আদেশ মাননীয় প্রধান বিচারপতির পাশাপাশি বিজ্ঞ রেজিস্ট্রার জেনারেলের নজরে আনা হোক। বিষয়টি আসাম, নাগাল্যান্ড, মিজোরাম এবং অরুণাচল প্রদেশের বার কাউন্সিলেরও নজরে আনা হবে বলেও বিচারপতি সুরানা আদেশে বলেছেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token