অস্ট্রেলিয়াকে হারিয়ে নেদারল্যান্ডস তৃতীয়, ভারত পুরুষ পেয়েছে ব্রোঞ্জ

Spread the love

কলিঙ্গা, ২৯ জানুয়ারি : রবিবার কলিঙ্গা স্টেডিয়ামে প্লে-অফ ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ান দলকে ৩-১ ব্যবধানে পরাজিত করে নেদারল্যান্ডস তৃতীয় স্থান অর্জন করে এবং এফআইএইচওড়িশা পুরুষ হকি বিশ্বকাপে ব্রোঞ্জ পদক পেয়েছে।

বিজয়ী দলের হয়ে থিয়েরি ব্রিঙ্কম্যান ৩৪তম ও ৩৯তম মিনিট জোড়া গোল করেন এবং জিপ জ্যানসেন ৩২তম মিনিটে  আরেকটি গোল করেন।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার হয়ে জেরেমি হেওয়ার্ড ১২তম মিনিট ফিরে পান।

অস্ট্রেলিয়া তাদের স্বাভাবিক আক্রমনাত্মক ফ্যাশনে শুরু করে, প্রথম ত্রৈমাসিক জুড়ে তাদের কর্তৃত্ব স্ট্যাম্প করে এবং ১২ তম মিনিটে প্রক্রিয়ায় একটি পেনাল্টি কর্নার অর্জন করে।

১২ তম মিনিটে কুকাবুরার খাতা খুলতে ফর্মে থাকা জেরেমি হেওয়ার্ড সঠিকভাবে এটিকে রূপান্তরিত করেন।

তারা আক্রমণাত্মক প্রবৃত্তি নিয়ে এগিয়ে যায় এবং পরের মিনিটে আরেকটি পিসি অর্জন করে, কিন্তু সুযোগটি নষ্ট হয়। অস্ট্রেলিয়ার পক্ষে ১-০ গোলে শেষ হয় প্রথম কোয়ার্টার।

দ্বিতীয় কোয়ার্টারে নেদারল্যান্ডস খেলায় ফিরে আসার চেষ্টা করে এবং ২০ তম মিনিটে তাদের প্রথম পিসি সুযোগ তৈরি করে, কিন্তু চটপটে অস্ট্রেলিয়ান ডিফেন্ডারদের কাছে ব্যর্থ হয়।

অস্ট্রেলিয়ানরাও বেশ কয়েকবার স্কোর করতে চেষ্টা করেন, কিন্তু নেদারল্যান্ডসের ডিফেন্ডাররা পাথরের মতো দাঁড়িয়ে তাদের কোনো গোলের সুযোগ অস্বীকার করে।

তবে প্রথমার্ধের শেষ পর্যন্ত একক লিড ধরে রেখেছিল অস্ট্রেলিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতে অস্ট্রেলিয়ানদের বিপক্ষে অলআউট আক্রমণে শক্তিশালীভাবে ফিরে আসে নেদারল্যান্ডস। ৩১তম ও ৩২তম মিনিটে যথাক্রমে তিনটি পেনাল্টি পায় তারা।

জিপ জ্যানসেন শেষ পিসিকে রূপান্তর করে সমতা খুঁজে পান। এদিকে অরেঞ্জস তাদের গতি অব্যাহত রাখে এবং থিয়েরি ব্রিঙ্কম্যান ৩৪তম মিনিটে বাম দিক থেকে প্রচণ্ড আঘাতে তাদের লিড দ্বিগুণ করে।

ডাচ দল প্রতিপক্ষের উপর প্রচণ্ড চাপ সৃষ্টি করে এবং থিয়েরি ব্রিঙ্কম্যান ৩৯ তম মিনিটে আবার বোর্ডকে আওয়াজ করে তৃতীয় কোয়ার্টারের শেষ পর্যন্ত ৩-১-এ তাদের লিড বাড়ায়।

চতুর্থ এবং শেষ কোয়ার্টারে হকি তার আক্রমণাত্মক সেরা দেখে। নেদারল্যান্ডস শুরুতে একটি ক্লোজ সেভ করেছিল। যাইহোক, তারা বিরোধীদের উপর চাপ ফেরাতে কঠোরভাবে চাপ দেয়।

ফলস্বরূপ, তারা ৫৩ তম মিনিটে আরেকটি পিসি তৈরি করে, কিন্তু এটি রূপান্তর করতে ব্যর্থ হয়।

অস্ট্রেলিয়া দৃঢ়ভাবে ফিরে আসে এবং খেলার শেষ অংশে তাদের আক্রমণাত্মক সেরা ছিল। তবে প্রতিপক্ষের সজাগ ও চটপটে ডিফেন্ডারদের বিরুদ্ধে ব্যবধান কমাতে ব্যর্থ হয়েছে তারা। ৫৯তম মিনিটে একটি পিসিও নষ্ট করে তারা।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token