আসন ভাগাভাগি নিয়ে সিপিআইএম-কংগ্রেসের মধ্যে দ্বন্দ্ব! ত্রিপুরা বিধানসভা নির্বাচন ২০২৩

Spread the love

আগরতলা, ৩০ জানুয়ারি : ত্রিপুরায় বিধানসভা নির্বাচনের আগে সিপিআইএম এবং কংগ্রেসের মধ্যে আসন ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসছে।

আসন ভাগাভাগির সমঝোতা হলেও উভয় দলই অন্তত চারটি আসনে নিজ নিজ প্রার্থী দিয়েছে।

৬০টি আসনের মধ্যে বামফ্রন্ট ৪৭টিতে প্রার্থী দিয়েছে, আর কংগ্রেসকে দেওয়া হয়েছে ১৩টি আসন। কিন্তু কংগ্রেস বাধারহাট, বরজালা, রাধাকিশোরপুর এবং পাবিয়াচেরা বিধানসভা সহ ১৭ টি আসনে প্রার্থী দিয়েছে।

এই চারটি ত্রিপুরা বিধানসভা কেন্দ্রে ইতিমধ্যেই বামফ্রন্ট তাদের প্রার্থী দিয়েছে।

বাধারহাটে বামফ্রন্টের অল ইন্ডিয়া ফরওয়ার্ড ব্লকের প্রার্থী দিয়েছে, বরজালা ও পাবিয়াচেরাতে সিপিআই-এম তাদের প্রার্থী দিয়েছে এবং রাধাকিশোরপুরে আরএসপি-র প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এ বিষয়ে কথা বলতে গিয়ে বামফ্রন্ট নেত্রী পবিত্রা কর বলেছেন, প্রার্থিত্ব প্রত্যাহার পর্যন্ত তারা অপেক্ষা করবেন।

তিনি বলেন, আমরা দেখেছি কংগ্রেস ৪টি আসনে তাদের প্রার্থী দিয়েছে যেখানে আমরা ইতিমধ্যেই মাঠে নেমেছি।  বিষয়টি নিয়ে আমরা আলোচনা করব এবং সমস্যার সমাধান করব বলেছেন ত্রিপুরা বামফ্রন্ট নেতা।

তিনি আরও বলেন, আমরা চাই কংগ্রেস ১৩টি আসনে তাদের প্রার্থী দাঁড় করুক, কারন গ্র্যান্ড ওল্ড পার্টি তাদের আলোচনার সময় আশ্বাস দিয়েছে। মানুষও  এই জোট চায়।

যদিও এই বিষয়ে ত্রিপুরার কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মন বলেছেন যে স্থল বাস্তবতা এবং সংগৃহীত তথ্যের ভিত্তিতে দল ১৭ টি আসনে প্রার্থী দিয়েছে।

কংগ্রেস বিভিন্ন স্বাধীন উৎস থেকে ত্রিপুরার সমস্ত ইনপুট গ্রহণ করেছে এবং সেই ইনপুটগুলির ভিত্তিতে কয়েকটি নাম ঘোষণা করা হয়েছে। এআইসিসি এবং পার্টি হাইকমান্ড মনে করে যে বিজেপির অশুভ শক্তিকে পরাজিত করতে তারা সক্ষম হবে বলেছেন সুদীপ রায় বর্মন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token