উত্তর জষ্ণাবাদের বঞ্চিতদের পাশে রাইজর দল, ৬ ফেব্রুয়ারি সিইইও-র কার্যালয় ঘেরাও : জহির  

Spread the love

হাইলাকান্দি, ২ ফেব্রুয়ারি : হাইলাকান্দি জেলায় এমন একটি গ্রাম রয়েছে যে গ্রামের মানুষ বিধানসভা ভোটে জষ্ণাবাদ-উমেদনগর জিপির ভোটার হিসাবে ভোট দেন, কিন্তু পঞ্চায়েত ভোটে আবার তারা লালামুখ জিপির ভোটার।

 যার দরুন এসব ভোটাররা পাচ্ছেন না সরকারি কোন ধরনের সুযোগ-সুবিধা। এনিয়ে দীর্ঘ কয়েক বছর থেকে ভীষণ  দুশ্চিন্তায় ভোগছেন উত্তর জষ্ণাবাদ প্রথম খন্ড গ্রামের প্রায় দুই শতাধিক মানুষ।

 দুই জিপিতে থাকায় কোন জিপি থেকে তারা সরকারি সুযোগ-সুবিধা পাবেন এনিয়ে পড়েছেন চরম বিড়ম্বনায়।

এদিকে উভয় জিপি সভাপতি তাদের ভোটার নয় বলে সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করে রেখেছেন বলে গুরুতর অভিযোগ তুলেছ রাইজর দল।

 আজ উত্তর বঞ্চিত জনগণকে সঙ্গে রাইজর দলের হাইলাকান্দি জেলা সভাপতি জহির উদ্দিন লস্কর, কৃষক মুক্তির জেলা সভাপতি সরিফ উদ্দিন মাজারভূইয়া, হিলাল উদ্দিন ও জনতা ক্লাবের সভাপতি সেলিম উদ্দিন মজুমদারের নেতৃত্বে এক সভা করে প্রতিবাদী মিছিল গড়ে তোলা হয়।

 গ্রামের ভুক্তভোগী আলিম উদ্দিন লস্কর, তাজ উদ্দিন লস্কর, হবিবুর রহমান সেখ, জুয়াইদ আলি লস্কর, ফখর উদ্দিন লস্কর, আমির উদ্দিন লস্কর, ছিফত আলি সেখ, তজমুল সেখ, মন্নান সেখ, মণির উদ্দিন লস্কর, রমিজ উদ্দিন লস্কর, জমির উদ্দিন লস্কর সহ অন্যান্যদেরকে পাশে রেখে রাইজর দলের জহির উদ্দিন লস্কর ক্ষোভ প্রকাশ করেন।

জহির বলেন, এখানকার ভোটাররা জষ্ণাবাদ -উমেদনগর জিপির বাসিন্দা, কিন্তু রাজনৈতিক স্বার্থে কিছু রাজনৈতিক নেতা এসব ভোটারকে জষ্ণাবাদ উমেদনগর জিপি থেকে নাম কেটে নিয়ে যান লালামুখ জিপিতে।

বর্তমানে এসব ভোটার লালামুখ জিপির ভোটার হিসাবে ভোট দিয়ে প্রতিনিধি নির্বাচন করা সত্ত্বেও পঞ্চায়েতের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত।

এসব ভোটারের মধ্যে অনেকের জষ্ণাবাদ-উমেদনগর জিপির বিভিন্ন সরকারি প্রকল্পে নাম থাকায় তারা ভীষণ বেকায়দায় পড়েছেন। এই জিপি থেকে তাদেরকে কোন সরকারি সুবিধা দেওয়া হচ্ছে না।

অন্যদিকে লালামুখ জিপি থেকেও কোন সুবিধা দেওয়া হচ্ছে না।

রাইজর দলের জহির বলেছেন, বর্তমানে উন্নয়ন বঞ্চিত জষ্ণাবাদ প্রথম খন্ড গ্রামের দুই শতাধিক ভোটার এখন কোন জিপির বাসিন্দা, এনিয়েও দ্বিধাগ্রস্ত হয়ে পড়েছেন।

তাই কোন জিপি থেকে তারা সরকারি সুযোগ সুবিধা পাবেন এনিয়ে ইতিমধ্যেই তারা হাইলাকান্দি ডিস্ট্রিক্ট লিগ্যাল সার্ভিসেস অথোরিটির দ্বারস্থ হয়ে মামলা নতিভুক্ত করেছেন।

তাদের অভিযোগ দরিদ্র সীমারেখার নীচের বাসিন্দা হওয়া সত্ত্বেও সরকারি কোন সুযোগ সুবিধা পাচ্ছেন না। পিএনআরডি তালিকায় তাদের অনেকের নাম থাকা সত্তেও কোন সুবিধা পাচ্ছেন না।

তাদের দাবি, জষ্ণাবাদ -উমেদনগর জিপি বা লালামুখ জিপি হোক অবিলম্বে সুযোগ সুবিধা প্রদান করা হোক।

রাইজর দলের জেলা সভাপতি জহির উদ্দিন লস্কর এসব উন্নয়ন বঞ্চিত লোকেরা গরিব, অসহায়, লোকদেরকে রাজনৈতিক চক্রান্ত করে বঞ্চিত রাখার অভিযোগ এনে তাদেরকে সরকারি সুযোগ সুবিধা পাইয়ে দেওয়ার দাবিতে আগামী ৬ ফেব্রুয়ারি হাইলাকান্দির জেলা পরিষদের সিইইও-র কার্যালয় ঘেরাও অভিযান ঘোষণা করেছেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token