সরকারি পুনর্বাসনের বাড়ি পেতে কেরালায় আত্মসমর্পণ মাওবাদী নেতার, ১৫ লক্ষ টাকা ব্যয় নিরধারন!

Spread the love

এর্নাকুলাম, ৩ ফেব্রুয়ারি : রাজ্য সরকারের পুনর্বাসন প্যাকেজের বাড়ি পাওয়ার লোভে সশস্ত্র সংগ্রামের পথ ত্যাগ করে কেরালায় আত্মসমর্পণ করে মূল স্রোতে ফিরে এলেন এক মাওবাদী নেতা।

মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সভাপতিত্বে মন্ত্রিসভার এক বৈঠকে লিজেশ ওরফে রামুর জন্য একটি বাড়ি নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি নিষিদ্ধ মাওবাদী সংগঠনের প্রাক্তন নেতা, কিছু দিন আগে আত্মসমর্পণ করেছিলেন।

  কেরালার মুখ্যমন্ত্রী এক বিবৃতিতে এর্নাকুলামের কালেক্টর এবং জেলা পুলিশ প্রধানকে যৌথভাবে উপযুক্ত জমি খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন।

জমি চিহ্নিত করার পর জেলা কালেক্টরের তত্ত্বাবধানে বাড়িটি নির্মাণ করা হবে।

  নির্মাণের অগ্রগতি মূল্যায়নের জন্য কালেক্টর, জেলা পুলিশ প্রধান এবং পঞ্চায়েত উপ-পরিচালকের সমন্বয়ে একটি প্যানেল গঠন করা হবে।

  জমি খুঁজে বের করতে এবং বাড়ি তৈরির জন্য সর্বাধিক ১৫ লক্ষ টাকা মঞ্জুর করা হবে ওই বিবৃতিতে বলা হয়েছে।

  ২০১৮ সালে জারি করা একটি আদেশ অনুসারে, রাজ্য সরকার মাওবাদীদের জন্য আত্মসমর্পণ-কাম-পুনর্বাসন প্যাকেজ বাস্তবায়নের জন্য অনুমোদন দিয়েছে।

  লিজেশকে আত্মসমর্পণের পরে প্যাকেজের অধীনে সুবিধাগুলি দেওয়া হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে।

  মন্ত্রিসভা অন্যান্য বিষয়ের মধ্যে বিভিন্ন স্থানে রাষ্ট্রীয় আইটি পার্কের অধীনে বাড়ির কাছে কাজের সুবিধা স্থাপনের জন্য একটি নীতিগত অনুমোদন দিয়েছে।

সিএমও বিবৃতিতে বলা হয়েছে যে, প্রস্তাবিত কাজের-নিয়ার-বাড়ির মডেলটি হল রাজ্যের তিনটি প্রধান আইটি পার্ক থেকে ৫,000 থেকে ৫0,000 বর্গ কিলোমিটার দূরে আইটি স্পেস স্থাপন করা, সেই অবস্থানগুলিতে বিদ্যমান সুবিধাগুলি ব্যবহার করে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token