নির্বাচনে জেতার জন্য বিজেপি অর্থ শক্তি, প্রশাসনকে ব্যবহার করেছে : সিপিআইএম

Spread the love

ত্রিপুরা বিধানসভা নির্বাচনের ফলাফল -২০২৩

আগরতলা, ২ ফেব্রুয়ারি : ত্রিপুরা বিধানসভায় বিজেপি সংখ্যাগরিষ্ঠতা লাভ করার পর প্রধান প্রতিপক্ষ সিপিআইএম-এর রাজ্য সম্পাদকমণ্ডলী প্রতিক্রিয়ায় দাবি করেছে যে, বিজেপি এই নির্বাচনে জয়ী হওয়ার জন্য অকল্পনীয় আর্থিক শক্তি ব্যবহার করেছে এবং প্রশাসন ব্যবহার করেছে।

সিপিআইএম এক বিবৃতিতে বলেছে, নির্বাচন অত্যন্ত ধীরগতিতে অনুষ্ঠিত হয়েছে এবং আজ ফলাফল ঘোষণা করতে অত্যধিক সময় নেওয়া হয়েছে যা ছিল অনাকাঙ্ক্ষিত।

ফলাফলগুলি দেখায় যে বিজেপি এবং তার মিত্র আইপিএফটি একটি সংকীর্ণ ব্যবধানে সংখ্যাগরিষ্ঠ আসন পেতে সক্ষম হয়েছে।

এটা সম্ভব করতে বিজেপি অকল্পনীয় আর্থিক শক্তি ব্যবহার করেছে এবং প্রশাসনকে বিভিন্নভাবে কাজে লাগানো হয়েছে।

দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে কেন্দ্রীয় সরকার বহু আগে থেকেই ব্যবহার হয়ে আসছে, বিবৃতিতে বলা হয়েছে।

দলের পক্ষ থেকে যারা বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির প্রার্থীদের ভোট দিয়েছে তাদের প্রতি  আন্তরিক কৃতজ্ঞতা এবং শ্রদ্ধা প্রকাশ করা হয়েছে।

সিপিআইএম-এর সমস্ত সমর্থক ও শুভানুধ্যায়ীদেরকে আন্তরিক যারা গণতন্ত্র, শান্তি ও সম্প্রীতি এবং শাসন পুনরুদ্ধারের এই নির্বাচনী সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে তাদেরকে বিবৃতিতে অভিনন্দনও জানানো হয়েছ।

এতে বলা হয়েছে, গণতন্ত্র পুনরুদ্ধার এবং মানুষের খাওয়া-দাওয়ার অধিকারের লড়াইয়ের একটি পর্যায় এই নির্বাচনী লড়াইয়ের মধ্য দিয়ে অতিক্রম করেছে।

কিন্তু সামনের দিনগুলোতে জনগণের স্বার্থে, রাষ্ট্রের স্বার্থে, দেশের স্বার্থে জনগণের সংগ্রামকে আরও বৃহত্তর ও ব্যাপক পরিসরে গড়ে তোলার জন্য সিপিআইএম নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাবে।

অভিযোগ করে বলা হয়েছে, ভোট গণনার দিন ক্ষমতাসীন দলের একাংশ বিরোধী দলের কর্মীদের উসকানি, শারীরিকভাবে লাঞ্ছিত, বিরোধী দলের অফিসে হামলা এবং সাধারণভাবে পরিবেশ উত্তপ্ত করার চেষ্টা করেছে।

সিপিআইএম আশা প্রকাশ করে বলেছে, পরিবেশ স্বাভাবিক রাখতে ক্ষমতাসীন দল দায়িত্বশীল ভূমিকা নেবে এবং আমরা বিশ্বাস করি নির্বাচন কমিশন এবং পুলিশ প্রশাসন এ ব্যাপারে যথাযথ ভূমিকা নেবে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token