সুরাট আদালতে রাহুল! বিজেপির কটূক্তি, কংগ্রেস নাটক করছে

Spread the love

নয়াদিল্লি, ৩ এপ্রিল : প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সোমবার মানহানি মামলায় দুই বছরের সাজার বিরুদ্ধে আপিল করতে সুরাটের দায়রা আদালতে পৌঁছেন।

 সেই সময় তার সঙ্গে কংগ্রেসের বেশ কয়েকজন প্রবীণ নেতাও ছিলেন, কংগ্রেস এটাকে রাহুলের সমর্থন বলছে।

কিন্তু বিজেপি এটাকে কংগ্রেসের নাটক বলেছে। শুধু তাই নয়, বিচার বিভাগের ওপর চাপ সৃষ্টির জন্য নেতাদের এই ঝাড়ফুঁক করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

আদালতের রায়ে রাহুলের লোকসভা সদস্যপদ বাতিলের পর থেকেই বিজেপি এবং কংগ্রেসের মধ্যে কোন্দল বেড়েই চলেছে।

কংগ্রেসের প্রবীণ নেতারা রাহুল গান্ধীর কাছে দায়রা আদালতে আপিলের জন্য পৌঁছেন, তারপরই এই ইস্যুতেও কংগ্রেসকে একহাত নিলেন বিজেপি নেতারা।

কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু বলেছেন, প্রাক্তন প্রধানমন্ত্রী পিভি নরসিমা রাওকে আদালত দোষী সাব্যস্ত করলে কংগ্রেস নীরব ছিল।

পি. চিদাম্বরম এবং ডি কে শিবকুমার যারা জামিনে আছেন তাদের জন্য কোনো সমর্থন ছিল না, কিন্তু কংগ্রেস শুধুমাত্র রাহুল গান্ধীর জন্য নাটক করছে।

কারণ তারা একটি পরিবারকে ভারত এবং এর আইনের ঊর্ধ্বে মনে করে। আপিলের জন্য আদালতে ব্যক্তিগত উপস্থিতি নিয়েও প্রশ্ন উঠেছে।

আইনমন্ত্রী বলেছেন যে রাহুল গান্ধী আদালতে ব্যক্তিগত উপস্থিতি এড়াতে আইনজীবীদের বসিয়েছেন, কিন্তু এখন নিজেই সুরাট আদালতে পৌঁছেছেন যেখানে ব্যক্তিগত উপস্থিতির প্রয়োজন ছিল না।

বিজেপির অভিযোগ, আদালতকে চাপে ফেলতে নাটক করছে কংগ্রেস।

একইসঙ্গে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরও ফের পিছিয়ে পড়াদের অপমান করার ইস্যুতে রাহুলকে কোণঠাসা করার চেষ্টা করেন।

তিনি বলেন, ভারত অনগ্রসর মানুষের অপমান সহ্য করবে না। একবার নয়, বারবার কংগ্রেস ও রাহুল গান্ধী পিছিয়ে পড়াদের অপমান করেছেন। ক্ষমাও চাননি।

অনুরাগের অভিযোগ, কংগ্রেস পিছিয়ে পড়াদের দমন ও ভয় দেখিয়েছে। সংসদ অধিবেশন নষ্ট করেছে। বিদেশী শক্তির সাহায্য চাইছে। বিজেপি প্রশ্ন তুলেছে, কেন সব কাজ ফেলে রাজ্যের মুখ্যমন্ত্রীদের এখানে আনা হল?

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token