সার্বভৌম কামতাপুর রাজ্য! সরকারের সঙ্গে আলোচনা চলছে ধীর গতিতে : কেএলও নেতা

Spread the love

গুয়াহাটি, ১৫ এপ্রিল : কামতাপুর লিবারেশন অর্গানাইজেশন (কেএলও) নেতা জন কোচ বলেছেন যে পৃথক কামতাপুর রাজ্যের দাবিতে কেন্দ্রীয় সরকারের সাথে শান্তি আলোচনা ধীর গতিতে চলছে।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় কেএলও নেতা জানিয়েছেন, স্বরাষ্ট্র মন্ত্রক এখন পর্যন্ত তাদের সমর্থন বাড়িয়ে চলেছে।

 আলোচনা শেষ হওয়ার পরে তারা একটি ইতিবাচক ফলাফলের জন্য আশাবাদী।

কেএলও নেতা আরও বলেছেন, সরকার শর্ত সাপেক্ষে বিহু উপলক্ষে ক্যাডারদের অবাধে চলাচলের অনুমতি দিয়েছে, তবে কেএলও সভাপতি এই অবাধ চলাচলের সুবিধা নেননি।

গুয়াহাটিতে ১৮ জানুয়ারি পৌঁছবেন জানিয়ে বলেন, ভারত সরকারের কাছে পাঠানো স্মারকলিপিতে উল্লিখিত আমাদের দাবি শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে একটি পৃথক কামতাপুর রাজ্য বা ইউটিসি।

 স্মারকলিপিতে আসামের মধ্যে ছয়টি জেলা, পশ্চিমবঙ্গের আটটি এবং বিহারের তিনটি জেলা নিয়ে কামতাপুর রাজ্য গঠনের দাবি জানানো হয়েছে।

এটি স্পর্শকাতর বিষয় হওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা চলছে। ভারত সরকার আমাদের দাবিতে যথেষ্ট সমর্থন দিচ্ছে।

কিন্তু কিছু বাধার কারণে আমাদের আলোচনা ধীর গতিতে চলছে সাংবাদিকদের সাথে কথা বলার সময় জন কোচ বলেন।

তিনি আরও বলেছে, কেএলও-এর সদস্যরা নিশ্চিত যে আমাদের দাবির একটি সমাধান ইতিবাচকভাবে বেরিয়ে আসবে।

আলোচনার বিষয়ে একাধিক বিবৃতি, মন্তব্য করা হচ্ছে, তবে আমরা জানি আলোচনা সম্পূর্ণরূপে আমাদের একটি একক দাবির উপর ভিত্তি করে এবং তা হল পৃথক কামতাপুর রাজ্য।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token