শিলং বড়বাজারে অ-উপজাতীয় ব্যবসায়ী ট্রেড লাইসেন্স ছাড়াই ব্যবসা করছে : সিইএম

Spread the love

শিলং, ২১ এপ্রিল : মেঘালয়ের রাজধানী শিলংয়ের বড় বাজারে বেশ কিছু অ-উপজাতি অস্থায়ী ব্যবসায়ী রাস্তার ধারে ট্রেডিং লাইসেন্স ছাড়াই ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

বৃহস্পতিবার কেএইচএডিসি-এর প্রধান নির্বাহী সদস্য এই অভিযোগ করেছেন।

কেএইচএডিসি সিইএম সহ এক্সিকিউটিভ মেম্বার ইন-চার্জ মার্কেট, গ্রেস মেরি খারবুকি, এক্সিকিউটিভ মেম্বার ইনচার্জ ট্রেড রাংকিনসাই খারবুকি, মাইলিয়ামের সাইয়েম, আইনাম সিং সাইয়েম, মিন্টরিস এবং কাউন্সিলের এনফোর্সমেন্ট উইংয়ের কর্মীরা পরিদর্শন করেছেন।

 অ-উপজাতীয় ব্যবসায়ীদের ট্রেডিং লাইসেন্স চেক করার জন্য বড়বাজারে গিয়েছিলেন তারা।

পরে মিডিয়ার সাথে কথা বলতে গিয়ে চাইন এনফোর্সমেন্ট উইংকে নির্দেশ দেন, যে সমস্ত অ-উপজাতীয় রাস্তার ধারে কাউন্সিলের ট্রেডিং লাইসেন্স ছাড়া ব্যবসা করছে তাদের উচ্ছেদ করতে।

কেএইচএডিসি সিইএম আরও জানিয়েছে যে অনেক অ-উপজাতীয় ব্যবসায়ী রয়েছে যারা বাজারের ভিতরে একটি দোকানের মালিক, অথচ ট্রেডিং লাইসেন্স নেই।

তিনি স্থানীয় ব্যবসায়ীদের একজন পল লিওং-এর প্রচেষ্টার বিষয়েও দৃঢ় সংবেদন ব্যক্ত করেছেন, এনফোর্সমেন্ট উইংয়ের কর্মীদের বলেছেন তার বিল্ডিংয়ে দোকান থাকা অ-উপজাতি ব্যবসায়ীদের ট্রেডিং লাইসেন্স চেক করা থেকে বিরত রাখতে।

কেএইচএডিসি সিইএম বলেছেন যে এটি সত্যিই দুর্ভাগ্যজনক যে স্থানীয়রা দাবি করছে যে কিছু দোকান তাদের নিজস্ব যদিও এই দোকানগুলি আসলে অ-উপজাতি ব্যবসায়ীদের।

অন্যদিকে পাইকারি সবজি বাজার নির্মাণের অগ্রগতিতে তিনি সন্তোষ প্রকাশ করেন।

এই পাইকারি সবজির বাজারটি নির্মাণের জন্য পর্ষদ মাইলিয়ামের সাইয়েমকে অর্থ বরাদ্দ দিয়েছে। তিনি আরও জানান, মে মাসেই তারা পাইকারি সবজির বাজার উদ্বোধনের পরিকল্পনা করছেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token