দুল্লভছড়া মনষ‍্যপুরে মন্ত্রী নন্দিতা গার্লোসা, উপজাতি জনজাতিদের সমস্যা সমাধানের আশ্বাস

Spread the love

সুপ্রিয় পাল, দুল্লভছড়া, ২৬ এপ্রিল : রাজ্যের শক্তি তথা আদিবাসী উন্নয়ন দপ্তরের মন্ত্রী নন্দিতা গার্লোসা প্রথমবারের মতো রাতাবাড়ি বিধানসভার ভেটারবন্দ জিপির মনষ‍্যপুর গ্রাম পরিদর্শন করলেন।

উপজাতি অধ্যুষিত গ্রামে তাঁকে ব্যাপক উৎসাহের সঙ্গে স্বাগত জানান এলাকার লোকজন।

পরে তিনি রাতাবাড়ি এবং পাথারকান্দি সমষ্টির আদিবাসি ও জনজাতি সম্প্রদায়ের মানুষের সমস্যা সম্পর্কে অবগত হতে একটি সভায় মিলিত হন।

এই আলোচনা সভায় আদিবাসি ও জনজাতি সম্প্রদায়ের মানুষের বিভিন্ন সমস্যার সাথে মনষ‍্যপুর গ্রামের প্রায় শতাধিক পরিবারের লোকজন এলাকার নেট পরিষেবার সমস্যার কথাও তুলে ধরেন।

আধুনিকত বিশ্বের সাথে তালমিলিয়ে চলতে নেট পরিষেবা অপরিহার্য, মন্ত্রী গার্লোসা আদিবাসি ও জনজাতি সম্প্রদায়ের লোকজনদের এই সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।

মন্ত্রী আদিবাসি ও জনজাতি সম্প্রদায়ের লোকজনদের উদ্দেশ্যে বলেন, বতর্মান সরকার প্রতিটি সম্প্রদায়ের মানুষকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করছে।

তাই নিজেদেরকে উপজাতি পরিচয়ে ঘৃণ্য মনে করার কোন প্রয়োজন নেই।

তিনি রাজ‍্যর মুখ‍্যমন্ত্রী ড০ হিমন্ত বিশ্ব শর্মার ভূয়সী প্রশংসা করে বলেন, সবকা সাথ সবকা বিকাশই বতর্মান সরকারের লক্ষ্য।

অন‍্যদিকে বিধায়ক বিজয় মালাকার গ্রামের জলন্ত সমস্যাগুলো মন্ত্রীর কাছে তুলে ধরে  সমাধানের আর্জি জানান।

তাছাড়া দুল্লভছড়া, রামকৃষনগর ও হাইলাকান্দি এপিডিসিএল-এর সাব-ডিভিশনকে ডিভিশনে উন্নীত করতে বিধায়কের পক্ষে বৃহওর দুল্লভছড়া প্রগতিশীল নাগরিকমঞ্চ মন্ত্রিকে স্মারকপত্র দিয়েছে। দুল্লভছড়া থেকে সুপ্রিয় পালের রিপোর্ট, গণ আওয়াজ।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token