উত্তরপ্রদেশে পুরো নির্বাচনে এসপি-আরএলডি জোট! সুবিধাবাদী, নৈরাজ্যবাদী : যোগী আদিত্যনাথের কটাক্ষ

Spread the love

মিরাট, ৬মে : উত্তরপ্রদেশের শহুরে স্থানীয় সংস্থা নির্বাচনে এসপি-আরএলডি জোটকে সুবিধাবাদী এবং নৈরাজ্যবাদী হিসাবে অভিহিত করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

শুক্রবার তিনি অভিযোগ করে বলেন, দুটি দলই রাজ্যের আইন লঙ্ঘনকারীদের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত এবং এরজন্য সমস্যায় পড়েছে।

সমাজবাদী পার্টি এবং রাষ্ট্রীয় লোকদল ইউপির শহুরে স্থানীয় সংস্থার নির্বাচনে জোটবদ্ধভাবে প্রতিদ্বন্দ্বিতা করছে। এর আগে তারা ২০২২ সালের ইউপি বিধানসভা নির্বাচনেও জোটবদ্ধ হয়ে লড়াই করেছিল।

আগামী ১১ মে উত্তরপ্রদেশে অনুষ্ঠিত হতে যাওয়া নাগরিক নির্বাচনের দ্বিতীয় রাউন্ডের আগে মিরাটে একটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে আদিত্যনাথ বলেন, এসপি এবং রাষ্ট্রীয় লোকদল জোট সুবিধাবাদী ও নৈরাজ্যবাদী।

মুখ্যমন্ত্রী বলেন, তাদের এখন সমস্যা হচ্ছে যে আমরা আইন শৃঙ্খলা ফিরিয়ে আনছি এবং বিশৃঙ্খলা শেষ করছি।

তিনি হাপুর, বুলন্দশহর এবং গাজিয়াবাদেও জনসভা করেছেন।

হাপুরে মুখ্যমন্ত্রী বিরোধী দলগুলিকে পরিবর্তবাদী বলে অভিহিত করেন এবং বুলন্দশহর এবং গাজিয়াবাদে ভাষণে ইউপিতে শহরগুলির উন্নয়ন এবং পরিবর্তনের ধারণার কথা বলেছেন।

তিনি বলেন, ইউপি অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে নিজের জন্য একটি নতুন পরিচিতি প্রতিষ্ঠায় একটি বড় সফলতা আনতে পেরেছে।

২০১৪-এর আগে বিশ্বে ভারত সম্পর্কে ভিন্ন উপলব্ধি ছিল কিন্তু এখন পরিবর্তিত হয়েছে, লোকেদের এখন ভারত সম্পর্কে ইতিবাচক অনুভূতি রয়েছে বলেন আরদিত্যনাথ।

উন্নয়নের ফিরিস্তি দিতে গিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ছয় বছর আগে মিরাট থেকে দিল্লির যাত্রা ছিল চার ঘণ্টা, আজ সময় লাগে ৪৫ মিনিট।

আগামী মাসে দিল্লি থেকে মিরাট পর্যন্ত র‌্যাপিড রেল চালু হতে চলেছে, এটি ভ্রমণকে আরও সহজ করে তুলবে।

তিনি দাবি করে বলেন, সুশাসন, উন্নয়নের ইতিবাচক চিন্তাভাবনা জাতীয়তাবাদের ভিত্তিতে নতুন পরিচিতি পাচ্ছে ইউপি।

ইউপিতে এখন কারফিউ করার জায়গা নেই কানওয়ার যাত্রা ইউপির পরিচয় হয়ে উঠছে, ২০১৭ সালের আগে রাজ্যটি  দাঙ্গা প্রদেশ নামে পরিচিত ছিল৷ হাপুরে মুখ্যমন্ত্রী রাজবংশীয় এবং বন্দুক প্রেমী উপাদানগুলি রাজ্যের উন্নয়নে আনন্দিত নয়, স্পষ্টতই বিজেপি বিরুধি দলগুলিকে উদ্দেশ্য করে রাজ্যে সহিংসতার সংস্কৃতিকে উৎসাহিত করার অভিযোগ তোলেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token