আইজল ধর্মপ্রদেশের সহায়ক বিশপ ও বরাক উপত্যকার ইনচার্জ হিসেবে রেভারন্ট ফাদার জোয়াকিম ওয়াল্ডারের অভিষেক

Spread the love

রাজু দে, শিলচর : বরাক উপত্যকার ক্রিস্টিয়ান সম্প্রদায়ের ধর্মগুরু রেভারন্ট ফাদার জোয়াকিম ওয়াল্ডারকে আইজল ধর্মপ্রদেশের সহায়ক বিশপ তথা বরাক উপত্যকার ইনচার্জ হিসেবে মনোনিত করে আজ শিলচর রামনগরের ডনবক্সো মিশন শংকর বস্তিতে অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়।

এখানে উল্লেখ্য যে রোমান ক্যাথলিক ক্রিস্টিয়ান সম্প্রদায়ের সমস্ত বিশ্বের ধর্মগুরু মহামান্য পোপ ফ্রান্সিসের নির্দেশ তাঁকে আইজল ধর্মপ্রদেশের সহায়ক বিশপ তথা বরাক উপত্যকার ইনচার্জ নিযুক্ত করা হয়েছে।

এই উপলক্ষে ক্রিস্টিয়ান সম্প্রদায়ের বিশ্ব ধর্মগুরু মহামান্য ফ্রান্সিসের নির্দেশে ভ্যাটিকান সিটির রাষ্ট্রদূত আর্চবিশপ লিওয়পলডো গ্ৰীল শনিবার কুম্ভিরগ্রাম বিমান বন্দর থেকে শিলচর হলিক্রস মিশন বিশপ হাউসে রাত কাটিয়ে পরদিন রামনগর ভনবস্কো মিশনে এসে হাজির হন।

পূর্বসূচি অনুযায়ী সকাল দশটায় ভ্যাটিকান সিটির রাষ্ট্রদূত আরচবিশপ লিওপারডো গ্ৰীল এবং শিলং মহাধর্মপ্রদেশের আর্চ বিশপ রেভারেন্ড ভিক্টর লিংডো, ভারত এবং নেপালের ক্যাথলিক ধর্মসমন্বয়ক তথা গৌহাটী মহাধর্মপ্রদেশের আর্চ বিশপ জন মলাচিরা সহ অন্যান্য রাজ্য থেকে আসা পুরোহিতদের উপস্থিতিতে রেভারেন্ড ফাদার জোয়াকিম ওয়াল্ডারকে শপথবাক্য পাঠের মাধ্যমে তার সহায়ক বিশপের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়।

আইজল ধর্মপ্রদেশের ভিকার জেনারেল রেভারেন্ড ফাদার জেসেলান বিশ্বধর্মগুরু পোপ ফ্রান্সিসের দ্বারা অনুমোদিত সহায়ক বিশপ জোয়াকিম ওয়াল্ডারের নিযুক্তি পত্র পাঠ করে শোনান।

আজকের এই অভিষেক অনুষ্ঠানে বরাক উপত্যকা, গৌহাটি সহ পার্শ্ববর্তী মেঘালয় এবং ত্রিপুরা রাজ্য সব মিলিয়ে কয়েক হাজার খ্রীস্টানধর্মাবলম্বী লোকেরা যোগদান করেন। উল্লেখ্য আজকের এই অভিষেক অনুষ্ঠানে মেঘালয় রাজ্যের দুইজন ক্যাবিনেট মন্ত্রী সহ বরাক উপত্যকার অনেকেই অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token