মণিপুরের মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে দিল্লীতে মহিলা কংগ্রেসের বিক্ষোভ

Spread the love

নয়াদিল্লী : মহিলা কংগ্রেস কর্মী ও নেতারা বৃহস্পতিবার দিল্লির যন্তর মন্তরে মণিপুর ভাইরাল ভিডিও মামলায় মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে।

বিক্ষোভের সময়, কংগ্রেসের মহিলা নেত্রী ও কর্মীরা মণিপুরের মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে স্লোগান তুলে “আমরা মণিপুরে শান্তি চাই”।

একদল পুরুষ রাস্তায় দুই মহিলাকে নগ্ন করে কুচকাওয়াজ করার একটি ভয়ঙ্কর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে শেয়ার করা হয়েছে, তাই নিন্দা ও ব্যবস্থা নেওয়ার আহ্বান জানানোর মধ্যে এই প্রতিবাদটি আসে।

আগের দিন সুপ্রিম কোর্ট কেন্দ্র ও রাজ্যকে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলেছে এবং গভীরভাবে বিরক্ত হয়েছে।

ভারতের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি পিএস নরসিমা এবং মনোজ মিশ্রের একটি বেঞ্চ বলেছে যে এটি “সরলভাবে অগ্রহণযোগ্য” এবং মহিলাদেরকে হাতিয়ার হিসাবে ব্যবহার করাও  অগ্রহণযোগ্য।

অনলাইনে উঠে আসা ভিডিওর স্বতঃপ্রণোদিত পদক্ষেপ গ্রহণ করে বেঞ্চ কেন্দ্র ও রাজ্যকে এই বিষয়ে নেওয়া পদক্ষেপের মূল্যায়ন করতে বলেছে।

লিঙ্গ সহিংসতা ঘটাতে সাম্প্রদায়িক বিবাদের ক্ষেত্রে মহিলাদেরকে হাতিয়ার হিসেবে ব্যবহার করা গভীরভাবে বিরক্তিকর।

এটি সাংবিধানিক অপব্যবহার এবং মানবাধিকার লঙ্ঘনের সবচেয়ে গুরুতর ঘটনা। যে ভিডিও সামনে এসেছে তাতে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। যদি সরকার কাজ না করে তবে আমরা করব বলেছেন মুখ্য বিচারপতি।

দুই মাস পুরানো ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে যা বিভিন্ন রাজনৈতিক দলের তীব্র প্রতিক্রিয়া এবং ক্ষোভের জন্ম দিয়েছে।

প্রধানমন্ত্রী মোদি আজ সকালে বক্তব্যে বলেছেন যে তিনি এই ঘটনায় ব্যথিত এবং ঘটনাটি যেকোনো সুশীল সমাজের জন্য লজ্জাজনক।

কোনো অভিযুক্তকে রেহাই দেওয়া হবে না, যারা এর পেছনে রয়েছে তাদের আমরা কখনই ক্ষমা করব না, বলেছেন প্রধানমন্ত্রী। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে কুকি এবং নাগা সম্প্রদায়ের বিক্ষোভের পর মণিপুর ৩ মে থেকে সহিংসতার সাক্ষী হয়ে আসছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token