বড়খোলা সমষ্টির পুনঃনির্ধারণ দুই ব্লককে বহাল রেখে করার দাবী সেডোর

Spread the love

অনিমেষ চক্রবর্ত্তী, বড়খলা : সাংসদিয় ও বিধানসভা সমষ্টির পূর্নবিণ্যাসের খসড়ার বিষয়ে দাবি-আপত্তি ও পরামর্শ গ্রহণে নির্বাচন কমিশন আহুত গৌহাটী শংকরদেব কলাক্ষেত্রে মতামত বৈঠকে বিভিন্ন দল সংগঠন সহ বিধায়ক, সাংসদ প্রতিনিধিরা নিজেদের সমষ্টির মতামত তুলে ধরনে। 

কাছাড়ের বড়খলা সমষ্টির বড়খলা জিপির বিভিন্ন এনজিও-র হয়ে সেডো সংস্থার সম্পাদক অজিত দাসও  উপস্থিত ছিলেন।

সেখান থেকে ফিরে এসে সোমবার বড়খলা সেডোতে সাংবাদিক সম্মেলন করে নির্বাচন কমিশনের  ডিলিমিটেশন খসড়ার পরিপ্রেক্ষিতে গৌহাটীতে যে বৈঠক হয় এনিয়ে সাংবাদিক সম্মেলন করেন।

তিনি বলেন আমি বুঝিয়ে দিতে পেরেছেন যে খসড়াটির ২০০১-এর পরিবর্তে বর্তমানে যে জনসংখ্যার উপর ভিত্তি করে ২০১১ বর্ষভিত্তি করা হোক।

সেডোর সম্পাদক নির্বাচন কমিশনের কাছে ডিলিমিটেশনের খসড়ার পুণবিবেচনার আর্জিও জানিয়েছেন বলে সাংবাদিকদের জানান।

তিনি বলেন যে বড়খলার ভৌগোলিক সীমারেখা ঠিক রেখে শালচাপড়া ও বড়খলা ব্লক বহাল রেখে খসড়া ডিলিমিটেশন প্রক্রিয়া সম্পন্ন করার দাবী জানান।

এখানে উল্লেখযোগ্য যে ধলাই বিধানসভার বড়জালেঙ্গাঁ এবং কাঠিগড়ার কিছু এলাকা কেটে বড়খলার সাথে সংযুক্ত করা হয়েছে।

ডিলিমিটেশনের খসড়া যাতে জোগাখিছুড়ি না হয় এবং ভোটাররা বিভ্রান্তির মূখে না পড়ে এই দাবী জানান তিনি। সাংবাদিকদের সাথে কথা বলার সময় তার সাথে উপস্থিত ছিলেন বড়খলা এলাকার দুই এনজিও-র সম্পাদক গৌতম ধর চৌধুরী ও পিনাক কান্তি দাস সহ সদস্য কল্লোলজিৎ চক্রবর্ত্তী প্রমূখ।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token