পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর মনোনয়ন প্রত্যাখ্যান! সংকট বাড়ছে ইমরানের

Spread the love

অনলাইন ডেক্স, গণআওয়াজ : পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের ২০২৪ সালের নির্বাচনে মনোনয়ন প্রত্যাখ্যান করল সে দেশের নির্বাচন সংস্থা।

পাকিস্তান তাহরীক-ই ইনসাফ (পিটিআই) তাদের বেশিরভাগ প্রার্থীকে ফেব্রুয়ারিতে হওয়া নির্বাচনে অংশগ্রহণ করা থেকে বিরত রাখার অভিযোগ করেছে।

পাকিস্তান তাহরীক-ই ইনসাফ নেতা ৭১ বছর বয়সী প্রাক্তন ক্রিকেট তারকা ইমরান খান দুর্নীতির দায়ে তিন বছরের কারাদণ্ড ভোগ করছেন।

তাঁকে পাকিস্তানের নির্বাচন কমিশন পাঁচ বছরের জন্য রাজনীতি থেকে নিষিদ্ধ করে, কিন্তু তারপরও শুক্রবার তিনি মনোনয়নপত্র জমা দেন।

নির্বাচন কর্মকর্তারা খানের প্রার্থিতা প্রত্যাখ্যান করেন, কারণ তার প্রত্যয় এবং পাকিস্তানের সংবিধানের অধীনে তিনি অযোগ্য।

একই সঙ্গে তার মন্ত্রিসভার সাবেক সদস্যদের প্রার্থিতাও প্রত্যাখ্যান করেছে।

ইসিপি শনিবার লাহোরে প্রত্যাখ্যাত মনোনীতদের একটি তালিকা প্রকাশ করেছে, যেখানে নাম রয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের।

এতে বলা হয়েছে, প্রাক্তন প্রধানমন্ত্রী খান তার নির্বাচনী এলাকার নিবন্ধিত ভোটার নন এবং তিনি আদালতে দোষীও সাব্যস্ত হয়েছেন।

পাঞ্জাব প্রদেশের মিয়ানওয়ালিতেও তার মনোনয়নের আবেদনও প্রত্যাখ্যান করা হয়েছে।

আগস্টে দুর্নীতি মামলায় কারাবাসের পর থেকে খানকে প্রকাশ্যে দেখা যায়নি, তিনি অফিসে থাকাকালীন বেআইনিভাবে রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগে অভিযুক্ত হন।

গত সপ্তাহে সুপ্রিম কোর্ট তাকে রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁস করার অভিযোগে একটি মামলায় জামিন দেয়, কিন্তু অপসারণের পর থেকে তাঁকে আইনি মামলার বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে হচ্ছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token