ভোগালী বিহু, ক্রেতাদের প্রতিযোগিতায় প্রস্তুত কলিয়াবরের চুলুং পাইকারি মাছ বাজার

Spread the love

অয়াহিদুর রহমান, কলিয়াবর : আসামের বৃহত্তম চুলুং পাইকারি মাছ বাজারে উরুকা উপলক্ষে বসছে এক বিশেষ মাছের বাজার।

অসমিয়াদের ভোগের উৎসব ভোগালী অৰ্থাৎ মাঘ বিহু এবং বাঙালিদের মকর সংক্রান্তি সমাগত।

রাজ্যের ভিন্ন প্ৰান্ততে এই উৎসবকে নিয়ে চলছে উদযাপনের প্রস্তুতি।

ভোগের উৎসব হওয়ায় ভোগালী বিহু এবং মকর সংক্রান্তির আগের দিন রাতে সকলে মিলে মিশে এক সাথে মাছ-মাংস দিয়ে খাওয়ার একটি পরম্পরা রয়েছে।

প্রতি বছর উরুকা উপলক্ষে রাজ্যের বিভিন্ন প্রান্তের মাছ বাজারে ক্রেতা এবং বিক্রেতারদের মধ্যে প্রতিযোগিতামূলক তুমুল উত্তেজনাময় পরিবেশের সৃষ্টি হয়।

তাই এবারও রাজ্যের অন্যান্য মাছ বাজারের সঙ্গে উৎসবমুখর মানুষকে মাছের যোগান দিতে প্রস্তুতি নিয়েছেন কলিয়াবরের অন্যতম পাইকারি মাছ বাজার চুলুং।

উরুকা উপলক্ষে আগামী ১৩ জানুয়ারি দুপুর দু’টা থেকে ১৪ জানুয়ারি রাত ৮টা পর্যন্ত চুলুং পাইকারি মাছ বাজারে বসবে মাছের বিশেষ বাজার।

আসামের বিভিন্ন প্রান্ত থেকে আসা ক্রেতা-বিক্রেতাদের উপস্থিতিতে তৈরি হবে প্রতিযোগিতামূলক এক উত্তেজনাপূর্ণ পরিবেশ।

বাজারের সবচেয়ে বড় মাছ কেনার প্রতিযোগিতা দেখা যাবে কালিয়াবারের চুলুং পাইকারি মাছের বাজারে।   মাছ ব্যবসায়ীরাও আসামের বিভিন্ন অঞ্চলের ক্রেতা ও বিক্রেতাদের সহযোগিতা চেয়ে ভোগালী বিহু এবং মকর সংক্রান্তি উৎসবের শুভেচ্ছা জানিয়েছেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token