প্রধানমন্ত্রী ফসল বীমা যোজনার উপর আল্গাপুরে সচেতনতা সভা

Spread the love

কৃষকদের বিমা করার উপর জোর দিলেন জেলা কৃষি আধিকারিক

মোস্তফা আহমেদ মজুমদার, গণআওয়াজ হাইলাকান্দি : প্রধানমন্ত্রী ফসল বীমা যোজনার প্রতি গুরুত্ব আরোপ করলেন জেলা কৃষি আধিকারিক আব্দুল বাতেন চৌধুরী।

মেসার্স এআর বড়ভূইয়া এগ্ৰো কেমিক্যালের সত্বাধিকারী কায়দুল আলম বড়ভূইয়ার উদ্যোগে শনিবার আলগাপুর পঞ্চম খন্ডে হয় এই সচেতনতা সভা।

মূখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইলাকান্দি জেলার কৃষি আধিকারিক আব্দুল বাতেন চৌধুরী।

তিনি এই ফসল বীমা যোজনার আওতায় প্রত্যেক কৃষককে দুটি মরশুমের উৎপাদিত ফসলের বীমা করার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী কৃষকদের কথা গভীর ভাবে চিন্তা করে এই প্রকল্পের মাধ্যমে তাদের উৎপাদিত ফসলের ক্ষতিপূরণের ব্যবস্থা করে দিয়েছেন।

‌কোন ধরনের দুর্যোগে উৎপাদিত ফসল বিনষ্ট হলে তারা যাহাতে এই বীমার আওতায় উপযুক্ত ক্ষতিপূরণ পেতে পারেন।

এই যোজনার মুখ্য উদ্দেশ্য হল, প্রাকৃতিক বিপর্যয়ে ফসল ক্ষতির হলে কৃষকরা যাতে আর্থিক সহায়তা পান।

কৃষকদের প্রতি সরকারের এই সহানুভূতি অত্যন্ত প্রশংসনীয় বলে জানান তিনি।

তাই জেলার প্রত্যেক কৃষককে এই যোজনার সুবিধা লাভের জন্য প্রধানমন্ত্রী ফসল বীমার আবেদন করার আহ্বান জানান জেলা কৃষি আধিকারিক।

তাছাড়া সভায় বক্তব্য রাখেন জেলা কৃষি বিভাগের এ ই এ হেলিম উদ্দিন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ফসাল বিমা যোজনার লক্ষ্য হল কৃষিক্ষেত্রে টেকসই উৎপাদনকে সহায়তা করা।

এই বীমা যোজনা কৃষকদের উৎপাদন ঝুঁকি থেকে রক্ষা করতে ভূমিকা রাখবে, তাই সকল কৃষকদেরকে এই বীমার আওতায় আসতে বলেন তিনি।

বক্তব্য রাখেন, জেলা বিজেপি যুব মোর্চার সভাপতি ডঃ মিলন দাস, জেলা বিজেপি সংখ্যালঘু মোর্চার সাধারণ সম্পাদক তথা এ আর বড়ভূইয়া এগ্ৰো কেমিক্যালের সত্বাধিকারী কায়দুল আলম বড়ভূইয়া, আনোয়ার হোসেন লস্কর প্রমুখ।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token