আইএলপি-র মেয়াদ উত্তীর্ণ, মণিপুরে গ্রেপ্তার কাছাড়ের ৩ ব্যক্তি

Spread the love

ইম্ফল,৩ জানুয়ারি : ইনার লাইন পারমিট (আইএলপি) সহ মেয়াদ উত্তীর্ণ নথিপত্র ওভারস্টেস্ট করার জন্য আসামের তিনজন শ্রমিককে মঙ্গলবার গ্রেপ্তার করেছে মণিপুর রাজ্যে পুলিশ।

মণিপুরের থৈবাল জেলার পুলিশ সুপার যোগেশচন্দ্র হাবিজাম মঙ্গলবার একথা জানিয়েছেন। গ্রেফতারকৃতদের মঙ্গলবার সংবাদকর্মীদের সামনে প্যারেড করা হয়।

মণিপুর সরকার কর্তৃক জারি করা আইএলপি সরকারী ভ্রমণ নথি হিসাবে একজন ভারতীয় নাগরিককে নির্দিষ্ট সময়ের জন্য রাজ্যে ভ্রমণ করার জন্য অনুমতি দেওয়া হয়।

জেলা পুলিশ সুপার বলেছেন যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা যারা মণিপুরে তাদের উপস্থিতির ন্যায্যতা প্রমাণ করতে বৈধ নথি উপস্থাপন করতে ব্যর্থতার জন্য আটকে রাখা হয়েছে।

তবে তাদের নির্বাসন করে যত তাড়াতাড়ি সম্ভব যথাযথ চ্যানেলের মাধ্যমে আসাম সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

মুখ্যমন্ত্রী এন বীরেন সিং-এর নির্দেশ অনুসারে অভিযান আরও জোরদার করা হবে বলে উল্লেখ করে, জে হাবিজাম রাজ্য জুড়ে বিভিন্ন জায়গায় ভাড়া নেওয়া বহিরাগতদের সঠিক আইএলপি নথি পরীক্ষার জন্য লোকদের কাছে আবেদন করেছিলেন।

যাদের আইএলপি বৈধতার নথির মেয়াদ শেষ হয়েছে এসব বহিরাগতদের সনাক্ত করতে তিনি সাধারণ জনগণের সহযোগিতাও চেয়েছিলেন।

তিনি আরও জানান, যারা উপযুক্ত কাগজপত্র না থাকায় অ-স্থানীয়দের আশ্রয় দিয়েছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

লিলং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এন টিকেন বলেছেন একটি নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে, সোমবার মণিপুরের থৌবাল জেলার অন্তর্গত লিলং গ্রামের একটি বাড়ি থেকে তিনজন অ-স্থানীয় শ্রমিককে গ্রেপ্তার করা হয়েছে।

ওসি বলেছে যে, রাতে গ্রেপ্তারের সময় তাদের কাছে যে আইএলপি নথি পাওয়া গেছে তাতে রাজ্যে থাকার তারিখ শেষ হয়ে গেছে। গ্রেপ্তারকৃতদের আফালজুদ্দিন লস্কর (২৮), আনোয়ার হুসেন (২৭) এবং জোভেনউইস্কি লস্কর (২৪), এরা সবাই আসামের কাছাড় জেলার বাসিন্দা হিসাবে শনাক্ত করা হয়।

Gana Awaz Desk

Avatar

Leave a Reply

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token