দেশে ফের করোনা সংক্রামণ বাড়ছে, উত্তরপ্রদেশে ২৪ ঘণ্টায় নতুন করে ৭৪ জন আক্রান্ত

Spread the love

লখনৌ, ২৯ মার্চ : উত্তরপ্রদেশে আবারও করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

গাজিয়াবাদে সর্বাধিক ২০ জন, গৌতম বুদ্ধ নগরে ১৯ জন, লখিমপুরে চারজন এবং লখনৌতে আটজনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেছে।

বাকি জেলাগুলোতে চারজনেরও কম রোগী পাওয়া গেছে। উত্তরপ্রদেশে গত ১১ দিনে করোনার সক্রিয় কেস ৭৪ থেকে বেড়ে ৩০৪ হয়েছে।

অর্থাৎ চার গুণ বেড়েছে আক্রান্তের সংখ্যা।

এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় ২৮,৫৭৬ জনের করোনা পরীক্ষা করা হয়। গৌতম বুদ্ধ নগরে সর্বাধিক ৫৭টি সক্রিয় মামলা রয়েছে। গাজিয়াবাদে ৫৫টি, লখিমপুরে ৪৪টি, লখনউতে ২৭টি এবং বিজনোরে ১২টি সক্রিয় মামলা রয়েছে।

রোগীর সংখ্যা বাড়ার পরিপ্রেক্ষিতে রাজ্যে সতর্কতা বাড়ানোর নির্দেশনা দেওয়া হয়েছে। সমস্ত জেলায় ডেডিকেটেড কোভিড হাসপাতালগুলি পুনরায় সক্রিয় করা হচ্ছে।

রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী জানিয়েছেন, মেডিকেল কলেজ ও হাসপাতালে ইতিমধ্যেই কমিউনিটি হেলথ সেন্টারে অক্সিজেন প্ল্যান্ট এবং ভেন্টিলেটর, অক্সিজেন কনসেনট্রেটরের ব্যবস্থা রয়েছে।

প্রয়োজন অনুযায়ী করোনা তদন্ত বাড়ানো হবে।

রাজ্যে, ল্যাবরেটরিগুলিতে দিনে প্রায় দুই লক্ষ লোকের RTPCR পরীক্ষা করার ব্যবস্থাও রয়েছে। একই সময়ে, সমস্ত জেলায় র‌্যাপিড রেসপন্স টিম (আরআরটি) গঠন করা হচ্ছে।

গুরুতর রোগী এবং বয়স্কদের জনাকীর্ণ জায়গায় না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। রাজ্যের চিকিৎসা ও স্বাস্থ্য মহাপরিচালক ডাঃ লিলি সিং বলেছেন, সমস্ত প্রয়োজনীয় প্রস্তুতি নেওয়া হচ্ছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token