ইউসিসি-র বিরোধিতায় আহলেসুন্নত! ভারত ফের খণ্ডিত হওয়ার আশংকা মওলানা সারিমুলের

Spread the love

হাইলাকান্দি প্রতিনিধির : ইউনিফর্ম সিভিল কোড চালু হলে দেশের মধ্যে অস্থিরতা দেখা দিবে, যে অস্থিরতা ভারতকে খন্ড দিখন্ডের দিকে এগিয়ে নিয়ে যেতে পারে।

এভাবেই নিজের উদ্বেগে এবং আশঙ্কার কথা জানালেন আহলেসুন্নত ওয়াল জমাতের মূখ্য উপদেষ্টা মওলানা সারিমুল হক লস্কর।  

রবিবার হাইলাকান্দি শহরের নিজ বাড়িতে এক সাংবাদিক সম্মেলন করে এভাবেই মন্তব্য করেন উত্তর পূর্বাঞ্চল আহলেসুন্নত ওয়াল জমাতের মূখ্য উপদেষ্টা বিশীষ্ট ইসলামিক পণ্ডিত মওলানা সারিমুল।

তিনি বলেন, ভারতবর্ষ একটি ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক দেশ, এই দেশে বিভিন্ন ধর্মের, বিভিন্ন জাতি এবং বিভিন্ন ভাষার মানুষের নিজস্ব সভ‍্যতা সংস্কৃতি ধর্ম নিয়ে বাঁচার অধিকার রয়েছে। যাহা সংবিধান স্বীকৃত।

আহলেসুন্নত ওয়াল জমাতের মূখ্য উপদেষ্টা বলেন আমরা এ দেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, শিখ এবং ইসায়ী সবাই খুব সুন্দর ভাবে ভাই ভাই হিসেবে বসবাস করে আসছি।

ভারতের প্রতিটি মানুষ শান্তিপ্রিয়, তাহলে সরকার কি কারণে আমাদেরকে অশান্তির দিকে ধাবিত করছে বুঝতে পারছি না।

তাই দলমতের উর্দ্ধে ওঠে প্রতিটি ধর্মের মানুষ এবং ধর্মীয় সংগঠনগুলোকে সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান আহলেসুন্নত ওয়াল জমাতের মূখ্য উপদেষ্টা সারিমুল।

আহলেসুন্নত ওয়াল জমাত ইতিমধ্যেই ইউনিফর্ম সিভিল কোড এর বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হচ্ছে।

তিনি বলেন সবাই মিলে যেকোনো উপায়ে সরকারের এই সিদ্ধান্তকে রদ করতেই হবে।

প্রয়োজনে তিনি গণতান্ত্রিক উপায়ে সড়কে নেমেও প্রতিবাদ করতে প্রস্তুত রয়েছেন বলে জানিয়েছেন আহলেসুন্নত ওয়াল জমাতের মূখ্য উপদেষ্টা মওলানা সারিমুল হক লস্কর।

এদিকে, ইউনিফর্ম সিভিল কোড নিয়ে মানুষের প্রতিবাদ এবং অভিযোগ লো কমিশনের কাছে পৌঁছে দিতে আহলেসুন্নত ওয়াল জমাত এবং ঈদে মিলাদুন্নবী কমিটির পক্ষ থেকে হাইলাকান্দি শহরের কাটলিছড়া বাসটেন্ডে দুটি সেবাকেন্দ্র খোলা হয়েছে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token