আসামের বিধানসভা ও লোকসভার সীমাবদ্ধতা ফাইলে চূড়ান্ত অনুমোদন রাষ্ট্রপতির

Spread the love

গুয়াহাটি : তীব্র বিরোধিতার মধ্যে আসামের বিধানসভা এবং লোকসভার সীমাবদ্ধতার ফাইলে চূড়ান্ত অনুমোদনের সিলমোহর দিলেন রাষ্ট্রপতি।

এতে চরম বিজয় হাসিল হল আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার।

রাষ্ট্রপতির চূড়ান্ত সিলমোহরের পর মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা নিজের আবেগ লোকুতে না পেরে এই সিদ্ধান্তকে ঐতিহাসিক অভিহিত করেন।

তিনি বলেন আজ ১৬ আগস্ট ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু রাজ্যের সীমাবদ্ধকরণ বিজ্ঞপ্তি অনুমোদন করেছেন।

মুখ্যমন্ত্রী শর্মা তাঁর এক্স হ্যান্ডেলে উল্লেখ করেছেন আসামের ইতিহাসে একটি মাইলফলক অর্জিত হয়েছে,  তিনি আবেগ চেপে রাখতে না পেরে বলেন জয় মা ভারতী জয় অ্যাই অসম।

অথচ আসামের সীমানা নির্ধারণ প্রক্রিয়া একটি জটিল পর্যায়ে পৌঁছেছে, কারণ নির্বাচন কমিশন জনগণের কাছ থেকে অপ্রতিরোধ্য প্রতিক্রিয়া পেয়েছে।

রাজ্য জুড়ে ৩১টি জেলা থেকে ৪৬৭টি পরামর্শ এবং আপত্তি জমা দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা আজ আবারও বলেছেন যে রাজ্য সরকার শীঘ্রই বিধানসভা এবং সংসদীয় নির্বাচনী এলাকার সীমাবদ্ধতার পরে প্রশাসনিক পুনর্গঠনের কাজ শুরু করবে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token