করিমগঞ্জে ইসকনের তিনদিনের জন্মাষ্টমী উৎসব, প্রস্তুতি চলছে জোরকদমে  

Spread the love

জুলি দাস

করিমগঞ্জ : জন্মাষ্টমী উপলক্ষে করিমগঞ্জ ইসকন মন্দিরে তিনদিনের বিভিন্ন কার্যসূচি হাতে নেওয়া হয়েছে।

করিমগঞ্জ জেলা, বরাক উপত্যকা ছাড়া পার্শ্ববর্তী রাজ্য ত্রিপুরা, মেঘালয় থেকেও প্রচুর সংখ্যক ভক্ত অনুষ্ঠানে সামিল হবেন। এ নিয়ে ব্যাপক প্রস্তুতি চলছে করিমগঞ্জ ইসকন মন্দির।

ঝারপোচ, নতুন রংয়ের প্রলেপ পড়ছে মন্দিরে। অনুষ্ঠানে ভক্তদের সহযোগিতা এবং উপস্থিত থাকার জন্য অনুরোধ করেছেন করিমগঞ্জ ইসকনের সম্পাদক নৃসিংহানন্দ মহারাজ।

   বুধবার অধিবাসের মাধ্যমে তিনদিনের উৎসবের সূচনা হবে। বৃহস্পতিবার সারা দিন- রাত ব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, গোপাল সাজো, শ্রীকৃষ্ণের অভিষেক।

শুক্রবার নন্দোৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ।

এছাড়া প্রভুপাদের আবির্ভাব তিথি উপলক্ষে ধর্ম সম্মেলন, ভাগবত পাঠ ইত্যাদি কার্যসূচি রয়েছে। কীর্তন পরিবেশন করতে নবদ্বীপ এবং ত্রিপুরার কীর্তনীয়া দল আসবেন।

   এদিকে, তিনদিনের কার্যসূচি সফলভাবে সম্পন্ন করতে বর্তমানে ব্যাপক প্রস্তুতি চলছে করিমগঞ্জ ইসকন মন্দিরে।

সবকিছুর তদারকি করছেন নৃসিংহানন্দ মহারাজ। বিশাল মণ্ডপ তৈরি করা হচ্ছে। মন্দিরে নতুন রঙের প্রলেপ পড়ছে। ঝাড়পোচ চলছে চারিদিকে। অনুষ্ঠান উপলক্ষে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে।

   করিমগঞ্জ ইসকন মন্দিরের সম্পাদক সন্ত নৃসিংহানন্দ মহারাজ শনিবার বলেছেন, প্রস্তুতি চলছে। অনুষ্ঠানে ভক্তদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানান তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেছেন, নির্দিষ্ট কোনও বাজেট নেই। প্রভু জগন্নাথ এবং শ্রীকৃষ্ণের ইচ্ছায় সবকিছু সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।

   অন্যদিকে, জম্মাষ্টমী উপলক্ষে ব্রিজ রোডের গোপালজি মার্কেটের গোপালজি মন্দিরেও বৃহস্পতিবার পূজার্চনা, বাল্যভোগ, স্নানযাত্রা ইত্যাদি অনুষ্ঠান রয়েছে। অনুষ্ঠানে সকলকে উপস্থিত থাকার অনুরোধ জানান আয়োজকদের পক্ষ থেকে পরিমল রায়।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token