আসামের বিভিন্ন পূজা মণ্ডপে বাংলা লেখা ব্যানার ছিঁড়ার সংবাদ পরিবেশন করায় সম্পাদককে ফোনে হুমকি!

Spread the love

নিউজ ডেক্স, গণআওয়াজ : রাজ্যের বিভিন্ন স্থানে দুর্গাপূজায় বাংলা ভাষায় লেখা ব্যানার ছিঁড়ার সংবাদ গণআওয়াজ লাইভ নিউজ-এ প্রকাশিত হওয়ার পর থেকেই, সম্পাদকের মোবাইলে একের পর এক হুমকি আসছে।

বিভিন্ন সময় বিভিন্ন ফোন থেকে কল করে এই হুমকি দেওয়া হচ্ছে।

আজও ৭৫৭৫৬০৪২৫২০ নম্বর থেকে ফোন আসে, ট্রু কোলার অনুসারে নাম হিমাংশু রঞ্জন।

রিসিভ করার সঙ্গে সঙ্গে প্রশ্ন ছুড়ে বলে কি নিউজ বানাইছে? অসমত অসমীয়া ভাষা চলিব, বেঙ্গলি আরু বেলেগ ভাষা নো চলে।

তাকে যখন বলা হয় বেঙ্গলি ভাষা জাতীয়-আন্তর্জাতিক সহ আসামেও স্বীকৃত, এছাড়া একটি উৎসবে পূজা মণ্ডপে এভাবে হামলা করা কি উচিত হল?

কলকাতাতে বিহু উৎসবে অসমীয়া ভাষায় ব্যানার লাগানো হয়, সেখানে কোন আপত্তি করা হয়েছে কি? এসব প্রশ্ন ছুড়ে দিতেই বলে তাদের ভাষা নিয়ে আপত্তি তুলার কারো ক্ষমতা নেই।

বিশ্বনাথ, ডিব্রুগড়, নগাও সহ রাজ্যের বিভিন্ন স্থানে সনাতনীদের বড় উৎসব দুর্গাপূজা মণ্ডপে লাগানো বাংলা ভাষায় লেখা ব্যানার ছাত্র সংগঠন আসু এবং লাচিত সেনা ছিঁড়ে ফেলায় গোটা দেশ স্তম্ভিত।

এসব মানুষের বিরুদ্ধে সরকার এখন পর্যন্ত কোন ব্যবস্থাই নিচ্ছে না। এমনকি অসমীয়া বুদ্ধিজীবী মহলও এব্যাপারে পুরোপুরি নিশ্চুপ।

শুধু তাই নয়, আসু এবং লাচিত সেনা এর আগেও বিভিন্ন সময় রাজ্যে অন্যান্য ভাষাগোষ্ঠীর উপরও  আক্রমণ করেছে।

এভাবে অনাসমীয়াদের উপর অসমীয়াদের অত্যাচার চললে এক সময় রাজ্যের উপর আর্থিক, সামাজিক এবং মানসিক আঘাত আস্তে পারে।

এসব অত্যাচারে হাজার হাজার কোটি টাকা ব্যায়ে যে সব শিল্পপতি শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলেছেন তারা চলে যেতে পারে এবং যারা আসাতে চাইছে তারা আসামে আর নাও আসতে পারে।

এছাড়া পশ্চিমবঙ্গ সহ সারা দেশে অসমীয়া এবং অসমীয়া ভাষা বর্জন করার মত ঘটনা ঘটলেও আশ্চর্য হওয়ার মতো কিছু থাকবে না।

কাউকে সম্মান না দিলে যে সম্মান পাওয়া যায় না সেটা সবাই জানে। তাই অসম সরকার এবং অসমীয়া বুদ্ধিজীবী মহলকে এখনই এব্যাপারে সঠিক পদক্ষেপ নেওয়ার সঠিক সময়।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token