বেঙ্গালুরুর ক্যাফে বিস্ফোরণ? ব্যবহার করা হয় নিম্ন তীব্রতার আইইডি : আশংকা

Spread the love

বেঙ্গালুরু : শুক্রবার বেঙ্গালুরুর ব্রুকফিল্ড এলাকায় রামেশ্বরম ক্যাফে বোমা বিস্ফোরণে অন্তত নয়জন আহত হয়েছেন। রিপোর্ট অনুযায়ী, তাদের মধ্যে তিনজন ক্যাফের স্টাফ ছিলেন এবং অন্য দুজন গ্রাহক ছিলেন।

বিস্ফোরণের স্থান পরিদর্শন করে কর্ণাটকের ডিজিপি অলোক মোহন জানিয়েছেন, নয়জন আহত হয়েছেন তাদের ব্রুকফিল্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত কারও অবস্থা গুরুতর নয় বলেও তিনি জানান।

এর আগে স্থানীয় এক বাসিন্দা বলেছেন, দুপুর ১টার দিকে প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যায়।

তারা ঘটনাস্থলে ছুটে যান এবং কালো ধোঁয়ায় চারপাশ ঘিরে থাকতে দেখেছেন, এমনকি ৫-৬ জনকে আহত অবস্থায় দেখতে পান।

বিস্ফোরণের বিভ্রান্তির মধ্যে কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া নিশ্চিত করেছেন, এটি একটি বোমা বিস্ফোরণ এবং বোমাটি একজন গ্রাহকের একটি ব্যাগে রাখা ছিল।

তিনি বলেন, পুলিশ সন্দেহ করছে লো-ইনটেনসিটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করা হচ্ছে।

এর আগে, প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছিল যে একটি ব্যাগে রাখা বস্তু রাত ১টার দিকে বিস্ফোরিত হয়,  যার ফলে ক্যাফ এবং আশেপাশে কালো ধোঁয়া তৈরি হয়েছিল।

প্রথমে সন্দেহ করা হয়েছিল, এটা কন এলপিজি সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা। কিন্তু তদন্তকারী কর্মকর্তারা এই এঙ্গেলে এমন কোনো প্রমাণ পাননি।

এছাড়াও, বিস্ফোরণের পরে কোনও আগুন দেখা যায়নি যা এই সত্যকে সমর্থন করে যে এটি রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বরাও এই বিস্ফোরণকে সিলিন্ডার জড়িত মেনে নিতে পারেননি। তিনি বলেন, ফরেনসিক দলগুলি বিস্ফোরণস্থল থেকে নমুনা সংগ্রহ এবং পরীক্ষা শেষ করার পর বিস্ফোরণের উত্স জানা যাবে।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token