লক্ষীপুরে কুয়োয় তিন যুবকের মর্মান্তিক মৃত্যুতে এআইইউডিএফ-এর শোক প্রকাশ

Spread the love

গণআওয়াজ প্রতিনিধ : লক্ষীপুর ফুলেরতল জিপির ট্রাক্টর টিলায় রবিবার রাতে কুয়োয় তিন তরতাজা যুবকের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করল এআইইউডিএফ কাছাড় জেলা কমিটি।

দলের পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবার বর্গকে সমবেদনা জানিয়েছেন এআইইউডিএফ কাছাড় জেলা কমিটির সভাপতি শামিনুল হক বড়ভূইয়া।

তিন যুবকের পরিবারকে সরকারের তরফ থেকে 20 লক্ষ টাকা করে আর্থিক সাহায্য প্রদানের দাবিও  জানিয়েছেন শামিনুল।

পাশাপাশি সংশ্লিষ্ট এলাকায় জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগের জল সরবরাহের প্লান্ট স্থাপনের দাবি জানিয়েছেন।

এআইইউডিএফ নেতা মঙলবার বলেন, এলাকায় বিশুদ্ধ পানীয়জলের একমাত্র উৎস হচ্ছে কুয়ো।

সরকার জল জীবন মিশনের ফলাও করে প্রচার করলেও বাস্তবে হর ঘর জল কতটা পৌঁছেছে তা ওই গ্রামের দিকে তাকালেই স্পষ্ট হয়ে যায়।

শুধু ওই গ্রাম নয় আরও বিভিন্ন গ্রামের মানুষ পানীয়জলের জন্য কুয়ো, পুকুর, খালবিল, নলকূপের ওপর পুরোপুরি নির্ভরশীল।

কিন্তু জলের ওই সব উৎসের স্বচ্ছতা বজায় থাকে না নানা কারণে। এতে জনসাধারণ নানা রোগে ভোগার পাশাপাশি বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হন।

এরকম পরিস্থিতিতেই ফুলেরতলে কুয়ো সাফাই করতে গিয়ে অকালেই প্রাণ হারিয়েছেন এই তিন যুবক। এটা অত্যন্ত শোকাবহ ঘটনা। রোজগেরে যুবকদের মৃত্যুতে পরিবার দুটি একেবারে ভেঙে পড়েছে।

এমন মর্মন্তুদ ঘটনা আর যাতে না ঘটে এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জনস্বাস্থ্য ও কারিগরি বিভাগকে সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন শামিনুল।

তিনি বলেন, কুয়ো বা অন্যান্য প্রাকৃতিক জলের উৎস জনসাধারণের ব্যবহারের উপযোগী রাখাও পিএইচ ই বিভাগের দায়িত্বের মধ্যে পড়ে।

কিন্তু সংশ্লিষ্ট বিভাগ নিজেদের এই দায়িত্ব পালন করে না। এখন থেইকে কুয়ো, পুকুর ইত্যাদির স্বচ্ছতা রক্ষার জন্য উদ্যোগী হতে তিনি সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের কাছে আহ্বান জানিয়েছেন।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token