দেড়শফুট উঁচু প্যান্ডেল গড়ে পুজোয় চমক দেবে করিমগঞ্জ ইয়ুথ স্কয়ার, ত্রিপুরা থেকে আসছে ঢাকির দল

Spread the love

সুস্মিতা দাস, গণআওয়াজ করিমগঞ্জ : পুজো মানে বাঙালিদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। সারাবছর বাঙালি জাতি শারদীয়া দুর্গা পূজার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় থাকেন।

এবার করিমগঞ্জ শহরে সর্বজনীন পুজোর সংখ্যা এখনো জানা যায়নি, তবে বিগ বাজেটের যে সাত থেকে আটটি পুজো কমিটি রয়েছে তাদের মধ্যে অন্যতম ইয়ুথ স্কয়ার ক্লাব।

এবার তারা একান্ন বছরে পা দিচ্ছে, তাই শহরবাসীকে নয়া চমক দিতে ঠাসা কার্যসূচি হাতে নিয়েছে। এবছর তাদের প্যান্ডেল হবে ১৫০ ফুট উঁচু।

কাল্পনিক মন্দিরের আদলে গড়ে তোলা হবে এই প্যান্ডেল, পুজোর চারদিন থাকবে নানা কার্যসূচি। কলকাতা থেকে এবার খ্যাতনামা এক বাউল শিল্পীকে করিমগঞ্জ নিয়ে আসার পরিকল্পনাও রয়েছে।

আজ যথারীতি শাস্ত্রীয় বিধান মেনে ইয়ুথ স্কয়ারের কর্মকর্তারা প্যান্ডেল নির্মাণের ভূমিপুজো করেন। জানা গেছে, এবারও এই ক্লাবের মূর্তি গড়ার দায়িত্বে রয়েছে স্থানীয় প্রতিমা শিল্পালয়।

নিত্য গোপাল ডেকোরেটরের মনোজ রায় লিটনকে দেওয়া হয়েছে প্যান্ডেল সজ্জার দায়িত্ব। এছাড়াও থাকছে ঠাসা কার্যসূচি।

উল্লেখ্য, পুজোর প্রস্তুতি সহ নতুন কমিটি গঠনে গত শুক্রবার ক্লাব গৃহে এক সভা অনুষ্ঠিত হয়। সমর ঘোষের পৌরোহিত্যে অনুষ্ঠিত সভায় বিগত বছরের পুজোর হিসেব-নিকেশ পেশ করা হলে সর্বসম্মতিতে গৃহীত হয়।

এরপর এ বছরের পুজোর জন্য গঠিত হয় নতুন কমিটি। এতে সভাপতি মনোনীত হয়েছেন অশোক দেব, উপ-সভাপতি মনোনীত হয়েছেন সমর ঘোষ, হেমাঙ্গ ভট্টাচার্য, বিপ্লব চক্রবর্তী, কাজল সূত্রধর, নিখিল রায়।

সাধারণ সম্পাদক হয়েছেন শহর ব্লক কংগ্রেস সভাপতি তাপস পুরকায়স্থ। কার্যকরী সভাপতি হয়েছেন শুভঙ্কর দেবরায়।

কার্যকরী সম্পাদক মনোনীত হয়েছেন বাপন দাস, শিবশংকর চক্রবর্তী ও জয় দাস। কোষাধ্যক্ষ মনোনীত হয়েছেন সৌগত পাল, মিলন দেব।

Gana Awaz Desk

Avatar

create token < a href="https://capablemachining.com/">china cnc milling bep20 token create a usdc token create crypto token create a bep20 token create a token ethereum token stripe token create bnb token create token create a token token mint mint club token